কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ম্যাচ শেষে খেলোয়াড়রা একে অন্যের সঙ্গে হাত মেলাচ্ছেন। ছবি: সংগৃহীত

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশের বিজয়ের মুহূর্ত, দেখুন ভিডিওতে

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ০৩ জুন ২০১৯, ০৯:৪১
আপডেট: ০৩ জুন ২০১৯, ০৯:৪১

(প্রিয়.কম) ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকার ম্যাচ দিয়ে পর্দা ওঠে ওয়ানডে বিশ্বকাপের ১২তম আসরের। যদিও চলমান আসরের  প্রথম চারটি ম্যাচে প্রতিদ্বন্দ্বিতার কোনো ঝাঁঝই ছিল না। এশিয়ার তিন দল- পাকিস্তান-শ্রীলঙ্কা ও আফগানিস্তানতো বিশাল ব্যবধানে হেরেই বসে। যার জেরে ক্রিকেটপ্রেমীদের শঙ্কা ছিল বাংলাদেশকে নিয়েও।

বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা ম্যাচে অবশ্য সবকিছুই বদলে গেল, ভেসে গেল শঙ্কাও। ওভালের ভরপুর গ্যালারি মাত করে সমর্থকরা নাচলেন, অন্যদিকে ২২ গজে নাচালেন ক্রিকেটাররা। ম্যাচে ছড়ালো উত্তাপ। অবশ্য সেই উত্তাপে ভেসে গেল প্রোটিয়ারা। রোমাঞ্চকর এক জয়ে বিশ্বকাপ শুরু করলো বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।

সাকিব আল হাসান-মুশফিকুর রহিমের জোড়া হাফসেঞ্চুরি ও শেষ দিকে মাহমুদুল্লাহ-মোসাদ্দেকের ঝড়ো ব্যাটিংয়ে নির্ধারিত ৫০ ওভারে ৩৩০ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ দাঁড় করায় বাংলাদেশ। যা ওয়ানডেতে বাংলাদেশের সর্বোচ্চ রান।

এই ম্যাচ জিততে হলে বিশ্বকাপের ইতিহাসে রান তাড়া করার নতুন একটা রেকর্ডই গড়তে হতো প্রোটিয়াদের। তবে মুস্তাফিজুর রহমান ও মোহাম্মদ সাইফউদ্দিনের দাপুটে বোলিংয়ে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ৩০৯ রানের বেশি করতে পারেনি দক্ষিণ আফ্রিকা। বাংলাদেশ পায় ২১ রানের রোমাঞ্চকর জয়।

ভিডিওতে দেখুন, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশের বিজয়ের সেই অবিস্মরণীয় মুহূর্ত-

প্রিয় খেলা/রুহুল