শাকিব খান ও কোনাল। ছবি: সংগৃহীত

শাকিবের ‘পাসওয়ার্ড’-এ গাইলেন কোনাল

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ০২ জুন ২০১৯, ১৬:৩৭
আপডেট: ০২ জুন ২০১৯, ১৬:৩৭

(প্রিয়.কম) চলচ্চিত্রে অনেক বছর ধরে গাইছেন কণ্ঠশিল্পী কোনাল। সংগীত জীবনের শুরু থেকেই চলচ্চিত্রের গানেই এই শিল্পীকে বেশি ব্যস্ত থাকতে দেখা গেছে। তারই ধারবাহিকতায় এবার ঈদে মুক্তির তালিকায় থাকা শাকিব খানের ‘পাসওয়ার্ড’ ছবির আইটেম গানে কণ্ঠ দিলেন তিনি।

ক্যারিয়ারে প্রথমবারের মতো কোনো আইটেম গানে কণ্ঠ দিলেন কোনাল। জানালেন, গানটিতে কণ্ঠ দেওয়ার অভিজ্ঞতা একেবারে অন্যরকম। বললেন, ইচ্ছে ছিল একদিন আমিও আইটেম ঘরানার গান গাইব। এবার সেই সুযোগটা পাওয়া গেল।

তিনি বলেন, ‘অবশ্য এ ধরনের গানের জন্য বিশেষ গায়কির প্রয়োজন হয়। আইটেম গান গাওয়াটা একটা চ্যালেঞ্জ, আমরা যারা আধুনিক মেলোডি, রোমান্টিক গান করি, বিশেষ করে তাদের জন্য। এই চ্যালেঞ্জটা আমি নিতে চেয়েছি।’

কোনাল বলেন, ‘বেশ ভেবেচিন্তেই সিদ্ধান্ত নিতে হয়েছে। দুইদিন ধরে ভেবেছি যে আসলেই কি আমার আইটেম গানে কণ্ঠ দেওয়া ঠিক হবে? নিজের সঙ্গে নিজে বোঝাপড়া করেছি। বুঝতে পারছিলাম না যে পারব কি না। কারণ, এটা একটা দায়িত্বেরও ব্যাপার। ফিল্ম অনেক বড় একটা মাধ্যম। এটার জন্য গাইলে সেই গান থেকে যায়। ভাবলাম চেষ্টা করে দেখি, ভালো না হলে বাদ দেব। রেকর্ডিং করে পাঠানোর পর সেটা সবার পছন্দ হয়েছে।’

‘আগুন লাগাইল রে টিংকু’ টাইটেলে গানের কথা, সুর, সংগীত পরিচালনা করেছেন কলকাতার লিংকন। এ গানে পারফর্ম করবেন বুবলী ও শাকিব খান। শাকিব খানের অংশটুকু গীতিকার লিংকন নিজেই গেয়েছেন।

কোনাল জানান, তিনি এ ধরনের গানের সঙ্গে অভ্যস্ত নন। অভিব্যক্তি, গায়কি, গানের কথা—কোনো কিছুর সঙ্গেই অভ্যস্ত নন। ফলে বিষয়টা তার জন্য কঠিন ছিল।

ঈদ উপলক্ষে এই শিল্পীর একাধিক গান প্রকাশ হতে যাচ্ছে। তপন চৌধুরীর গাওয়া ‘মনে করো তুমি আমি’ গানটি কাভার করেছেন কোনাল। তিনি ছাড়াও কনা, তাসফি, লুইপা, নীরব, শামীম, শুভ্র ও মিলন মাহমুদ মিলে ‘রমজানে এই রোজার শেষে’ গানটি নতুন করে গেয়েছেন। এ ছাড়া বেলাল খানের সঙ্গে ক্রিকেট নিয়েও একটি গান করেছেন কোনাল। 

প্রিয় বিনোদন/রুহুল

আরো পড়ুন