কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ফিজিও ও জাতীয় দলের সতীর্থরা মিলে তামিমের চোট পর্যবেক্ষণ করছেন। ছবি: ফেসবুক

অনুশীলনে তামিমের কনুইয়ে চোট

মুশাহিদ মিশু
Writer
প্রকাশিত: ৩১ মে ২০১৯, ১৮:৪৮
আপডেট: ৩১ মে ২০১৯, ১৮:৪৮

(প্রিয়.কম) ইতোমধ্যেই শেষ হয়েছে অপেক্ষার পালা। দক্ষিণ আফ্রিকা-ইংল্যান্ডের মধ্যকার ম্যাচ দিয়ে ৩০ মে পর্দা উঠেছে ওয়ানডে বিশ্বকাপের। কিন্তু বাংলাদেশের বিশ্বকাপ মিশন শুরু হবে আগামী ২ জুন, রবিবার। এদিন বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে মাশরাফি বিন মুর্তজার দল।

প্রোটিয়াদের বিপক্ষে মাঠে নামার আগে আরেকটি ধাক্কা খেয়েছে বাংলাদেশ। শুক্রবার লন্ডনের কেনিংটন ওভালে অনুশীলন চলাকালীন বাম হাতের কনুইয়ে চোট পেয়েছেন ওপেনার তামিম ইকবাল। নেটে ব্যাটিং করার সময় কনুইয়ে চোট পেয়ে মাঠ ছাড়েন বাঁহাতি এই ওপেনার। তবে চোট কতটা গুরুতর, সে সম্পর্কে এখনো জানা যায়নি।

আগামী রবিবার লন্ডনের কেনিংটন ওভালে প্রোটিয়াদের মুখোমুখি হবে বাংলাদেশ। এই ম্যাচ সামনে রেখে শুক্রবার ওভালের স্থানীয় সময় ১০টার দিকে অনুশীলন শুরু করে বাংলাদেশ দল। বেলা ১২টার দিকে নেটে ব্যাটিং অনুশীলন করার সময় চোট পান তামিম। নেট বোলারের করা বল তার কনুইয়ে এসে লাগে। এরপর ফিজিও এসে তাকে মাঠের বাইরে নিয়ে যান। বাঁহাতি এই ওপেনারকে আপাতত পর্যবেক্ষণে রাখা হয়েছে।

তামিমের চোট নিয়ে অবশ্য নির্দিষ্ট করে কিছু জানাননি জাতীয় দলের পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালস। সংবাদ সম্মেলনে এলেও উইন্ডিজের এই কিংবদন্তি বোলার বলেন, ‘মাত্র চোট পেলো। আমি এখনো তেমন জানি না। এখনই কিছু বলা কঠিন, বললেও সেটা অনুমান করে বলা হবে। দেখা যাক। ডাক্তার দেখবেন। তারপর আমি বলতে পারব। আশা করি খুব গুরুতর নয়।’

টিম ম্যানেজমেন্ট বলছে, ‘আপাতত তাকে নিবিড়ভাবে দেখা হচ্ছে। একটু সময় লাগবে। এমআরআই করানো হবে। হাতে আরও একদিন আছে। আপাতত চিন্তার কিছু নেই।’

চোটের কারণে প্রস্তুতি ম্যাচে ভারতের বিপক্ষে খেলেননি তামিম। চাইলে হয়তো খেলতে পারতেন। কিন্তু প্রস্তুতি ম্যাচে ঝুঁকি নিয়ে তাকে খেলায়নি টিম ম্যানেজমেন্ট। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচের আগে দেশসেরা ওপেনারের এমন চোট বাংলাদেশ দল ও বাংলাদেশি ভক্ত-সমর্থকদের জন্য বড়সড় ধাক্কা হয়েই এসেছে।

তামিম ছাড়াও অধিনায়ক মাশরাফি মর্তুজা ও মোহাম্মদ সাইফউদ্দিনের চোট নিয়ে দুঃচিন্তায় আছে বাংলাদেশ দল। প্রস্তুতি ম্যাচ চলাকালীন মাশরাফির বাম পায়ে হ্যামস্টিংয়ে টান পড়ে। জানা গেছে, চোট নিয়েও দক্ষিণ আফ্রিকার বিপরীতে খেলবেন তিনি। এদিকে সাইফউদ্দিনের কাঁধেও খানিকটা ইনজুরি আছে। তবে তরুণ এই পেস অলরাউন্ডারকে শুরুর ম্যাচ থেকে পাওয়ার আশা করছে টিম ম্যানেজমেন্ট।

প্রিয় খেলা/রিমন