কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

রানি এলিজাবেথের সঙ্গে ১০ দলের অধিনায়ক। ছবি: সংগৃহীত

রানি এলিজাবেথের অনুষ্ঠানে পরা পোশাক নিয়ে বিদ্রূপের শিকার পাকিস্তানি অধিনায়ক

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ৩০ মে ২০১৯, ২১:০৫
আপডেট: ৩০ মে ২০১৯, ২১:০৫

(প্রিয়.কম) ইংল্যান্ডে বসেছে বিশ্বকাপ। ক্রিকেটের সবচেয়ে বড় এই আসর নিয়ে আয়োজক দেশের পরিকল্পনার শেষ নেই। আয়োজনে ব্যতিক্রমী হতে সব সময়ের মতো এবারও ব্যাপক প্রস্তুতি নিয়েছিল ইংল্যান্ড। তবে এর মধ্যে একটি চিরায়ত আয়োজন ছিল তাদের। সেটা হলো রানি এলিজাবেথের সঙ্গে খেলোয়াড়দের সাক্ষাৎ করানো।

বিশ্বকাপে অংশ নিতে যাওয়া ১০ দলের অধিনায়করা বাকিংহাম প্যালেসে গিয়েছিলেন রানি এলিজাবেথের সঙ্গে দেখা করতে। রানি এলিজাবেথের অনুষ্ঠানে পরা পোশাক নিয়ে ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ। তাকে নিয়ে হাসি-ঠাট্টায় মেতে উঠেছেন অনেকেই।

ব্লেজার, স্যুট, টাই পরে রানির সঙ্গে দেখা করতে গিয়েছিলেন অধিনায়করা। কেবল সরফরাজ ছিলেন ব্যতিক্রম। পাকিস্তানের ট্র্যাডিশনাল পোশাক পাঞ্জাবি-পাজামা পরে গিয়েছিলেন সরফরাজ। তবে পাঞ্জাবির ওপর ব্লেজার পরেছিলেন পাকিস্তানি অধিনায়ক। কিন্তু এমন পোশাককে অনেকেই ভালোভাবে নেননি। যে কারণে বিদ্রূপের শিকার হতে হচ্ছে সরফরাজকে।

এই পোশাক পরে গিয়েছিলেন সরফরাজ। ছবি: সংগৃহীত

বাকিংহাম প্যালেস মানেই প্রোটোকল আর নিয়ম-নীতির ব্যাপক কড়াকড়ি। এই প্রাসাদে যেতে হলে মানতে হয় নির্দিষ্ট ড্রেস কোডও। যদিও ১০ দেশের অধিনায়কের জন্য নির্দিষ্ট কোনো ড্রেস কোড ছিল না। তারপরও সবাই ব্লেজার, স্যুট, টাই বেছে নিয়েছিলেন। সরফরাজ সেটা করায় তাকে নিয়ে চলছে ঠাট্টা-তামাশা, ব্যঙ্গ-বিদ্রূপ।

এমন আলোচনা জমিয়ে তুলতে রসালো মন্তব্য করেছেন পাকিস্তান থেকে নির্বাসিত লেখক তারেক ফাতেহ। সরফরাজকে উদ্দেশ্য করে টুইটারে তিনি লেখেন, ‘প্রত্যেক দলের ক্যাপ্টেন— আফগানিস্তান, অস্ট্রেলিয়া, বাংলাদেশ, ভারত, শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ড; স্মার্ট জ্যাকেট ও টাই পরে এসেছিলেন। তবে পাকিস্তানি নন। না জনাব, তিনি পরেননি। আমি আশ্চর্য হয়ে গিয়েছি; লুঙ্গি, গেঞ্জি, টুপি পরে ও কেন এল না! এটা কীভাবে সম্ভব?’