শচিন টেন্ডুলকার। ছবি: সংগৃহীত

আবারও বিশ্বকাপে ‘অভিষেক’ হচ্ছে শচিনের!

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ৩০ মে ২০১৯, ১৫:০৮
আপডেট: ৩০ মে ২০১৯, ১৫:০৮

(প্রিয়.কম) আন্তর্জাতিক ক্রিকেটে শচিন টেন্ডুলকারের পথচলা শুরু ১৯৮৯ সালে। এর তিন বছরের মাথায় বিশ্ব ক্রিকেটের সবচেয়ে জমজমাট আসর ওয়ানডে বিশ্বকাপেও অভিষেক হয় লিটস মাস্টারের। ১৯৯২ সালে মাত্র ১৯ বছর বয়সে বিশ্বকাপ অভিষেকের পর থেকে সব মিলিয়ে ছয়টি বিশ্বকাপ খেলেছেন ভারতের এই কিংবদন্তি ক্রিকেটার।

রেকর্ড ছয়টি বিশ্বকাপ খেলে অনেক আগেই ব্যাট-প্যাড তুলে রেখেছেন শচিন। তবে ইংল্যান্ড ও ওয়েলসে পর্দা উঠতে যাওয়া বিশ্বকাপের দ্বাদশ আসরে আবারও অভিষেক হতে যাচ্ছে ক্রিকেট ঈশ্বর খ্যাত শচিনের। এবার আর ব্যাট হাতে নয়, ইংল্যান্ড বিশ্বকাপের ম্যাচগুলোতে প্রথমবারের মতো বিশ্বকাপে ধারাভাষ্য দিতে দেখা যাবে তাকে।

৩০ মে স্বাগতিক ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার ম্যাচ দিয়ে পর্দা উঠবে বিশ্বকাপের ১২তম আসরের। বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় শুরু হবে ম্যাচটি। বৃহস্পতিবার লন্ডনের দ্য ওভালে অনুষ্ঠেয় এই ম্যাচেই ধারাভাষ্যকক্ষে বসবেন শচিন।

এখানেই শেষ নয়। উদ্বোধনী ম্যাচটি শুরু হওয়ার আগে ও পরে ম্যাচ নিয়েও বিচার-বিশ্লেষণ করতে দেখা যাবে শচিনকে। এই অনুষ্ঠানের নাম রাখা হয়েছে ‘শচিন ওপেনস এগেইন (আবারও শচিনের অভিষেক)।’ শচিন ছাড়াও এই অনুষ্ঠানে কয়েকজন সাবেক ক্রিকেটার ও ক্রিকেট বিশ্লেষকদের বিশেষ অতিথি হিসেবে দেখা যাবে।

প্রিয় খেলা/আশরাফ

আরো পড়ুন