বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। ফাইল ছবি

আগের চেয়ে অনেক ভালো আছেন খালেদা জিয়া: বিএসএমএমইউ পরিচালক

মোক্তাদির হোসেন প্রান্তিক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৯ মে ২০১৯, ১৩:২৬
আপডেট: ২৯ মে ২০১৯, ১৩:২৬

(প্রিয়.কম) বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া শারীরিকভাবে আগের চেয়ে অনেক ভালো আছেন বলে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. একে মাহবুবুল হক।

২৯ মে বুধবার বেলা ১১টায় নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এমনটাই জানান বিএসএমএমইউ পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একে মাহবুবুল হক। তিনি জানান, তার শারীরিক অবস্থার ক্রমাগত উন্নতি হচ্ছে।

মাহবুবুল হক বলেন, ‘বিভিন্ন গণমাধ্যমে গত কয়েকদিন যাবৎ বেগম জিয়ার স্বাস্থ্য নিয়ে মনগড়া বক্তব্য প্রকাশিত হচ্ছে। অথচ ‘উনি (খালেদা জিয়া) আগের চেয়ে অনেক ভালো আছেন। উনি গ্র্যাজুয়্যালি ইমপ্রুভিং। আপনারা জানেন যে উনি যে সমস্যাগুলো নিয়ে এসেছেন সেগুলো ক্রনিক ডিজিস যেগুলো সারতে সময় লাগে এবং খুব স্লো ইমপ্রুভ হয়।’

গত ২৫ মার্চ বেগম খালেদা জিয়াকে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে চিকিৎসার জন্য বিএসএমএমইউ-তে ভর্তি করা হয়। খালেদা জিয়া আর্থ্রাইটিস ও ডায়াবেটিসের সমস্যাসহ বার্ধক্যজনিত বিভিন্ন রোগ-ব্যাধিতে ভুগছেন। হাসপাতালের ৬২১ নম্বর কেবিনে চিকিৎসাধীন রয়েছেন খালেদা জিয়া। 

বিএসএমএমইউ-তে ভর্তি পর গত ২৮ মার্চ খালেদা জিয়ার জন্য একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়। ওই বোর্ডের প্রধান হলেন- ডা. জিলন মিঞা। বোর্ডের অন্য সদস্যরা হলেন- ডা. সৈয়দ আতিকুল হক, ডা. তানজিমা পারভিন, ডা. বদরুন্নেসা আহমেদ, ডা. চৌধুরী ইকবাল মাহামুদ। এ ছাড়া ডা. শামিম আহমেদ এবং ডা. মামুন মেডিকেল বোর্ডকে সহযোগিতা করছেন।

প্রসঙ্গত, ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড ও আর্থিক জরিমানা করা হয়। ওই রায় ঘোষণার পরপরই খালেদা জিয়াকে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে রাখা হয়। বিএসএমএমইউ-তে স্থানান্তরের আগে ওই কারাগারেই বন্দী ছিলেন বিএনপি চেয়ারপারসন।

প্রিয় সংবাদ/আশরাফ

আরো পড়ুন