কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

রবিবার রাতে ছড়িয়ে পড়ে সনাৎ জয়সুরিয়ার মৃত্যুর খবর। ছবি: সংগৃহীত

গাড়ি দুর্ঘটনায় জয়সুরিয়ার মৃত্যুর খবর গুজব

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৮ মে ২০১৯, ১১:০৬
আপডেট: ২৮ মে ২০১৯, ১১:০৬

(প্রিয়.কম) কানাডার টরন্টোয় সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন শ্রীলঙ্কার ক্রিকেট দলের সাবেক অধিনায়ক সনাৎ জয়সুরিয়া— রবিবার রাত থেকেই এমন খবরে উত্তাল হয়ে ওঠে সামাজিক যোগাযোগমাধ্যম। 

এমন খবরে উদ্বিগ্ন রবিচন্দ্রন অশ্বিন-আরশাদ ওয়ার্সিসহ বেশ কিছু ক্রিকেটার ও বলিউড তারকা উদগ্রীব হয়ে ওঠেন ঘটনার সত্যতা যাচাইয়ের জন্য। গুজব উড়িয়ে শেষ পর্যন্ত সকলকে আশ্বস্ত করলেন জয়সুরিয়া নিজেই। জানিয়েছেন তিনি শ্রীলঙ্কায় সুস্থ অবস্থাতেই রয়েছেন।

কানাডা সফরকালীন টরন্টোয় গত ২০ মে এক গাড়ি দুর্ঘটনায় মৃত্যু হয়েছে জয়সুরিয়ার। রবিবার রাতে এমন একটি ভুয়া খবর সামনে আসতেই তোলপাড় লেগে যায় সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে। এমনকি কিছু আন্তর্জাতিক সংবাদমাধ্যম যেমন সিবিটিভিএন.কম এ নিয়ে প্রতিবেদনও প্রকাশ করে।

ওই সব প্রতিবেদনে উল্লেখ করা হয়, গুরুতর আহত অবস্থায় জয়সুরিয়াকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা তাকে মৃত বলে ঘোষণা করে। পরে জয়সুরিয়ার মৃতদেহ শনাক্ত করা হয়। কানাডায় অবস্থিত শ্রীলঙ্কা দূতাবাসের পক্ষ থেকে তার মৃত্যুর খবর সম্পর্কে নিশ্চিত করা হয়েছে বলেও ওই প্রতিবেদনে জানানো হয়।

এমন খবরে উদ্বেগ ছড়িয়ে পড়ে ক্রিকেট মহলে। সোমবার সকালে ভারতীয় স্পিনার অশ্বিন ঘটনার পরিপ্রেক্ষিতে একটি টুইট করেন। সেখানে তিনি লিখেছেন, ‘সনাৎ জয়সুরিয়ার মৃত্যুর খবর কি সত্যি? হোয়াটস অ্যাপে আমি এমনই একটি খবর পেলাম কিন্তু টুইটারে এ বিষয়ে কিছু জানতে পারছি না।’

অশ্বিনের টুইট।

শুধু ক্রিকেট পাড়াই নয়, বলিউড পাড়াতেও ছড়ায় উদ্বেগ। অভিনেতা আরশাদ ওয়ার্সি এক টুইট বার্তায় জানান, খবরটি রীতিমত ধাক্কা দিয়েছে তাকে। টুইটে তিনি লেখেন, ‘খবরটি সত্যি খুবই দুঃখজনক এবং ধাক্কা দিয়েছে আমাকে।’

আরশাদের টুইট।

সামাজিক যোগাযোগমাধ্যমের বরাত দিয়ে লঙ্কান কিংবদন্তির মৃত্যুর খবর পৌঁছে যায় দ্বীপরাষ্ট্রে জয়সুরিয়ার পরিবারের কাছেও। পরবর্তী সময়ে সব গুজব উড়িয়ে দিয়ে টুইট বার্তায় নিজের সুস্থ থাকার কথা জানান তিনি।

জয়সুরিয়ার টুইট।

ওই টুইটে জয়সুরিয়া লিখেছেন, ‘রাত থেকে গাড়ি দুর্ঘটনায় আমার মৃত্যুর যে খবর ছড়িয়ে পড়েছে, তা আমার পরিবারকে অস্বস্তিতে রেখেছে। আপনাদের কাছে অনুরোধ এমন খবর এড়িয়ে চলুন। সাম্প্রতিককালে আমি কানাডা যাইনি। আমি শ্রীলঙ্কাতেই রয়েছি এবং একেবারে সুস্থ রয়েছি।’

প্রিয় খেলা/আশরাফ