শাহরুখের ‘মান্নাত’ কিনে নিতে চেয়েছিলেন সালমান খান। ছবি: সংগৃহীত

শাহরুখের ‘মান্নাত’-এ নজর ছিল সালমানের!

শামীমা সীমা
সহ সম্পাদক
প্রকাশিত: ২৭ মে ২০১৯, ২০:০৫
আপডেট: ২৭ মে ২০১৯, ২০:০৫

(প্রিয়.কম) বলিউড কিং শাহরুখ খান ভারতের অন্যতম জনপ্রিয় অভিনেতার পাশাপাশি সবচেয়ে সেরা বাড়ির মালিকও বটে। মুম্বাই বেড়াতে গেলে শাহরুখ-ভক্তদের কাছে অন্যতম ‘দর্শনীয় স্থান’ তার বাড়ি ‘মান্নাত’। একবার ‘মান্নাত’-এর সামনে গিয়ে একটি ছবি তুলতে না পারলে মুম্বাই ভ্রমণই যেন বৃথা। এই বাড়িটির সঙ্গে স্বয়ং কিং খানের অনেক আবেগ জড়িয়ে।

এমনিতে শাহরুখ খান মোট ৫,১০০ কোটি রুপির মালিক। তার বার্ষিক আয় ২৫৬ কোটি রুপি। জীবনে সবচেয়ে দামি কোন জিনিস কিনেছেন জিজ্ঞেস করা হলে কিং খান জানান, ‘মান্নাত’ বাংলোটিই সবচেয়ে বেশি অর্থ খরচ করে তিনি কিনেছেন। শাহরুখের এই বাংলোর দাম ২০০ কোটি রুপি।

শাহরুখের ‘মান্নাত’ কিনে নিতে চেয়েছিলেন সালমান খান। ছবি: সংগৃহীত

অনেকের হয়তো অজানা, ‘বাদশাহ’ শাহরুখের এই রাজপ্রাসাদ ‘মান্নাত’ একবার কিনে নিতে চেয়েছিলেন বলিউডের ‘সুলতান’ অভিনেতা সালমান খান। এক সাক্ষাৎকারে সালমান জানান, ‘মান্নাত’কে তার নিজের বাংলো হিসেবে গ্রহণ করতে চাইছিলেন তিনি। তবে তাতে বাদ সাধেন সালমানের বাবা সেলিম খান। সালমান জানান, বাড়ি কেনবার বিষয়ে বাবার পরামর্শ নিতে গেলে সেলিম বলেন, ‘এত বড় বাড়ি নিয়ে কী করবে?’ আর এরপরই সিদ্ধান্ত থেকে সরে আসেন ‘দাবাং’ অভিনেতা।

শাহরুখ যখন ‘মান্নাত’ কিনেছিলেন, সেই সময়ে তার ভাবনা-চিন্তা কী ছিল? এ বিষয়ে শাহরুখকে প্রশ্ন করা হলে, তিনি বলেছিলেন, ‘আমি দিল্লির ছেলে, আর দিল্লির লোকজনের স্বপ্ন থাকে বাংলোতে থাকার। মুম্বাইতে এসেও সেই ধারণা পাল্টায়নি। দিল্লিতে কেউ তেমন সচ্ছল না হলেও, তাদের একটি ছোট বাংলো অন্তত থাকে। আর মুম্বাইয়ের মানুষ তো ফ্ল্যাটে থাকে।’

শাহরুখ খান এবং সালমান খান। ছবি: সংগৃহীত

প্রথম মুম্বাইতে যখন শাহরুখ এসেছিলেন, তখন তিনি বিবাহিত। সেই সময়ে মুম্বাই এসে একটি অ্যাপার্টমেন্টে থাকতেন শাহরুখ ও গৌরী। তা দেখে শাহরুখের শাশুড়ি বলেছিলেন, ‘এত ছোট বাড়িতে থাকো তুমি!’ শাহরুখের কথায়, ‘মান্নাত দেখার পরে আমার দিল্লির বাড়িগুলোর কথাই মনে পড়েছিল। তাই আর অপেক্ষা না করে এই বাড়িটিই কিনে ফেলি।’

সূত্র: ইন্ডিয়া টুডে

প্রিয় বিনোদন/আজাদ চৌধুরী