পুলিশের গাড়িতে বিস্ফোরণ। ছবি: সংগৃহীত

পুলিশের গাড়িতে বিস্ফোরণ, এএসআইসহ আহত ২

মোক্তাদির হোসেন প্রান্তিক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৭ মে ২০১৯, ০৯:২৯
আপডেট: ২৭ মে ২০১৯, ০৯:২৯

(প্রিয়.কম) রাজধানীর মালিবাগে পুলিশের গাড়িতে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। কীভাবে এ বিস্ফোরণ ঘটল এবং কারা ঘটালো এ বিষয়ে এখনো নিশ্চিত হওয়া যায়নি। এই ঘটনায় পুলিশের এক সহকারী উপ-পরিদর্শকসহ (এএসআই) দুইজন আহত হয়েছেন।

২৬ মে, রবিবার দিবাগত রাত ৯টায় মালিবাগ মোড়ে পাম্পের বিপরীতে ফ্লাইওভারের নিচে দাঁড়িয়ে থাকা পুলিশের একটি গাড়িতে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতর এবং ঘটনাস্থলে থাকা পল্টন থানার উপ-পরিদর্শক (এসআই) সৈয়দ আলী বিষয়টি নিশ্চিত করেছেন।

আহতরা হলেন- এএসআই রাশেদা খাতুন বাবলি (২৮) ও রিকশাচালক লাল মিয়া (৫০)। এর মধ্যে লাল মিয়া মাথায় আঘাত পেয়ে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। 

আহত পুলিশ সদস্য রাশেদা জানান, ডিউটি চলাকালীন সময়ে হঠাৎ বিকট আওয়াজ হয়। পরে তার বাম পায়ের হাঁটুর নিচ থেকে রক্ত ঝরতে থাকে। তার সহকর্মীরা তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে নিয়ে যান। দুপুর ২টা থেকে রাত ১১টা পর্যন্ত তার ডিউটি ছিলো।

তিনি আরও জানান, কে বা কারা যেন ওখানে ককটেল নিক্ষেপ করেছে। পুলিশের গাড়ি ক্ষতিগ্রস্ত হওয়ার পাশাপাশি দুজন আহত হয়েছেন। রিকশাচালক লাল মিয়া ঢামেকে চিকিৎসাধীন।

এ বিষয়ে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদফতরের কন্ট্রোল রুমের ডিউটি অফিসার মো. কামরুল হাসান জানান, আগুনের সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণ করে। গাড়িতে থাকা পুলিশের এক নারী সদস্য ও এক রিকশাচালক আহত হয়েছেন। প্রথমে তাদের রাজারবাগ পুলিশ লাইন্স হাসপাতালে নিয়ে যায় ফায়ার সার্ভিসের সদস্য ও পুলিশ সদস্যরা। সেখান থেকে পরে তাদের ঢামেক হাসপাতালে পাঠানো হয়।

ঘটনাস্থলে থাকা পল্টন থানার উপ-পরিদর্শক (এসআই) সৈয়দ আলী বলেন, ‘আমি পাশেই ছিলাম। মনে হয়েছে গাড়িতে বোমা জাতীয় কিছু বিস্ফোরণ হয়েছে। তবে কী ধরনের বোমা, আদৌ বোমা কি-না সেটি বলতে পারছি না।’

প্রিয় সংবাদ/রুহুল

আরো পড়ুন