কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আগামী আগস্ট মাসে ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশের সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন পিএসসির চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক।

আসছে ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ২৬ মে ২০১৯, ২০:৩১
আপডেট: ২৬ মে ২০১৯, ২০:৩১

(প্রিয়.কম) ৪১তম বিসিএস পরীক্ষা আয়োজনের প্রস্তুতি শুরু করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী আগস্ট মাসে ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশের সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন পিএসসির চেয়ারম্যান মোহাম্মদ সাদিক।

৪১তম বিসিএস পরীক্ষার জন্য জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে ২ হাজার ১৩৫টি শূন্য ক্যাডার পদের চাহিদা পেয়েছে পিএসসি।

২৬ মে, রবিবার পিএসসির চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক জানান, ৪১তম বিসিএস পরীক্ষা আয়োজনের প্রস্তুতি শুরু হয়েছে। ৩৮তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ ও ৪০তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ফল প্রকাশ নিয়ে কমিশনের সবাই ব্যস্ত সময় পার করছে। তবে আগস্টের মধ্যেই ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ হবে।

পিএসসির সূত্র জানিয়েছে, জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আগেই ৪১তম এই বিসিএসের শূন্য পদের চাহিদা জানিয়েছিল। সম্প্রতি বিভিন্ন ক্যাডারের শূন্য পদ অনুযায়ী এ সংখ্যা নির্ধারণ করা হয়েছে। গত ৯ মে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে পিএসসির কাছে ২ হাজার ১৩৫টি শূন্য পদের সংখ্যা জানিয়ে ৪১তম বিসিএসের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের অনুরোধ জানিয়েছে।

৪১তম বিসিএসে উল্লেখযোগ্য শূন্য পদের মধ্যে রয়েছে প্রশাসন ক্যাডারে ৩২৩টি, পররাষ্ট্র ক্যাডারে ২৫টি এবং পুলিশ ক্যাডারে ১০০টি, কর ক্যাডারে ৬০টি, আনসারে ২৩টি, নিরীক্ষা ও হিসাব ক্যাডারের ২৫টি, তথ্য ক্যাডারে ৪৭টি, কৃষি ক্যাডারের ১৮৯টি, স্বাস্থ্য ক্যাডারের সহকারী সার্জন, ডেন্টাল সার্জনের ১৪০টি এবং সাধারণ শিক্ষায় ৮৯২টি।

প্রিয় সংবাদ/কামরুল