কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর। ফাইল ছবি

এবার বিমানে উঠতে গিয়ে দুই রোহিঙ্গা আটক

মোক্তাদির হোসেন প্রান্তিক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৫ মে ২০১৯, ১৮:২৪
আপডেট: ২৫ মে ২০১৯, ১৮:২৪

(প্রিয়.কম) জালিয়াতি করে বাংলাদেশের পাসপোর্ট নেওয়ার পর বিদেশ পাড়ি দিতে উড়োজাহাজে ওঠার মুহূর্তে ধরা পড়েছেন দুই রোহিঙ্গা।

২৫ মে, শনিবার প্রথম প্রহরে এই দুই নারীকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আটক করা হয় বলে পুলিশ জানিয়েছে। আটক হওয়া একজনের বয়স ৫৮ বছর, অন্য জনের বয়স ৬৩।

ঢাকা নগর এসবির (স্পেশাল ব্রাঞ্চ) বিমানবন্দর জোনের এসআই জাহিদ হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে স্বদেশে নিপীড়নের শিকার হয়ে ১০ লাখের বেশি মিয়ানমারের রোহিঙ্গা এখন বাংলাদেশের কক্সবাজারে শরণার্থী শিবিরে রয়েছেন। তাদের ছড়িয়ে পড়া ঠেকাতে নানা পদক্ষেপ নেওয়া হলেও মাঝেমধ্যেই বাইরে পেয়ে আটকের ঘটনা ঘটছে। রোহিঙ্গাদের বাংলাদেশি পাসপোর্ট নেওয়া ঠেকাতেও নানা পদক্ষেপের কথা বলা হচ্ছে, কিন্তু সেখানেও গলদ স্পষ্ট করে দিলো এই দুই নারীর আটক হওয়ার ঘটনা।

পুলিশ কর্মকর্তা বলেন, ‘আটককৃত রোহিঙ্গা দুই নারী উভয়েই ওমরাহ পালনের উদ্দেশ্যের কথা জানিয়ে সৌদি আরব যেতে কুয়েত এয়ারলাইন্সের একটি ফ্লাইটে উঠতে যাচ্ছিলেন। কিন্তু বিমানে ওঠার আগে তাদের আচরণে সন্দেহ হয়। পরে জিজ্ঞাসা করলে তারা অসংলগ্ন কথা বলে। তখন তাদের আটক করা হয়।’

তিনি বলেন, ‘জিজ্ঞাসাবাদে তাদের রোহিঙ্গা পরিচয় নিশ্চিত হওয়া যায়। তবে এই দুই নারীর সঙ্গে থাকা দালাল কৌশলে সটকে পড়েছে। গত মাসের মাঝামাঝিতে ঢাকা থেকে দুই নারীর পাসপোর্ট করা হয়, তাতে একজনের বাড়ি চট্টগ্রাম এবং অন্যজনের বাড়ি নারায়ণগঞ্জ দেখানো হয়েছে।’

প্রিয় সংবাদ/আজাদ চৌধুরী