কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

প্রথম যাত্রায় ট্রেনের প্রতিটি যাত্রী বিনা মূল্যে ঢাকা যাবেন এবং সব যাত্রীর জন্য ইফতারের ব্যবস্থা থাকবে। ছবি: সংগৃহীত

শনিবার আরেকটি নতুন ট্রেন পেতে যাচ্ছে পঞ্চগড়বাসী

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ২৪ মে ২০১৯, ২১:২৪
আপডেট: ২৪ মে ২০১৯, ২১:২৪

(প্রিয়.কম) দেশের দীর্ঘতম রেলপথ ঢাকা-পঞ্চগড় রুটে শনিবার থেকে যাত্রা শুরু করবে স্বল্প বিরতির আন্তনগর ট্রেন ‘পঞ্চগড় এক্সপ্রেস’।

২৫ মে, শনিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেল স্টেশন থেকে ট্রেনটির উদ্বোধন করবেন। উদ্বোধনকালে পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেল স্টেশনে থাকবেন রেলমন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন।

শুক্রবার দুপুরে মন্ত্রী নুরুল ইসলাম সুজন ‘পঞ্চগড় এক্সপ্রেস’-এর উদ্বোধনী অনুষ্ঠানসহ সার্বিক কার্যক্রম পরিদর্শনে রেল স্টেশন যান। এ সময় রেলওয়ে পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক খন্দকার শহিদুল ইসলাম, রেলওয়ের পশ্চিমাঞ্চলের প্রধান প্রকৌশলী আফজাল হোসেন, জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার মো. গিয়াসউদ্দিন আহম্মেদসহ অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

রেল বিভাগ সূত্রে জানা গেছে, পঞ্চগড়-ঢাকা-পঞ্চগড় ৫৯৩ কিলোমিটার রেলপথে দ্রুতগতির ‘পঞ্চগড় এক্সপ্রেস’ ট্রেনটি পঞ্চগড় থেকে ছেড়ে ১০ ঘণ্টায় ঢাকায় পৌঁছবে। ট্রেনটি প্রতিদিন বেলা সোয়া ১২টায় পঞ্চগড় থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে গিয়ে রাত ১০টা ৩৫ মিনিটে ঢাকায় পৌঁছবে। রাত ১২টা ১০ মিনিটে ঢাকা থেকে ছেড়ে সকাল ১০টা ৪৫ মিনিটে পঞ্চগড় পৌঁছবে।

যাত্রাপথে রুহিয়া, ঠাকুরগাঁও, দিনাজপুর, পার্বতীপুর ও ঢাকা বিমানবন্দর স্টেশনে ট্রেনটি থামবে। ঢাকা থেকে আসার পথেও এসব স্টেশনে থামবে। এই ট্রেনে আধুনিক সুযোগ-সুবিধা থাকলেও ভাড়া একতা ও দ্রুতযানের সমান রাখা হয়েছে। ট্রেনের ৩০ শতাংশ আসন পঞ্চগড়ের জন্য, ৩০ শতাংশ দিনাজপুর, ২৫ শতাংশ ঠাকুরগাঁও এবং ১৫ শতাংশ পার্বতীপুরের জন্য নির্ধারিত থাকবে। সব মিলিয়ে প্রায় এক হাজার যাত্রী পরিবহন করবে ট্রেনটি।

পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেল স্টেশনের স্টেশন মাস্টার মো. মোশাররফ হোসেন জানান, ট্রেনটি উদ্বোধনের পর প্রথম যাত্রী হবেন রেলমন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন। প্রথম যাত্রায় ট্রেনের প্রতিটি যাত্রী বিনা মূল্যে ঢাকা যাবেন এবং সব যাত্রীর জন্য ইফতারের ব্যবস্থা থাকবে।

এর আগে গত বছরের ১০ নভেম্বর পঞ্চগড়-ঢাকা-পঞ্চগড় রুটে দ্রুতযান এক্সপ্রেস নামে সরাসরি আন্তনগর ট্রেন সার্ভিস উদ্বোধন করা হয়।

প্রিয় সংবাদ/কামরুল/আজাদ চৌধুরী