ছবি সংগৃহীত

ধান কাটলেন ছাত্রলীগ সম্পাদক গোলাম রাব্বানী

মোক্তাদির হোসেন প্রান্তিক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২২ মে ২০১৯, ২০:৩৬
আপডেট: ২২ মে ২০১৯, ২০:৩৬

(প্রিয়.কম) দরিদ্র কৃষকদের ধান কেটে দিচ্ছেন বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী- এমনই কয়েকটি ছবি পাওয়া গেল সোশ্যাল মিডিয়ায়। ছবিতে দেখা যাচ্ছে ছাত্রলীগের সাধারণ সম্পাদকসহ নেতাকর্মীরা কাস্তে নিয়ে ধানখেতে নেমে পড়েছেন।

ধানের দাম কম আর শ্রমিকের মূল্য বেশি হওয়ায় মাঠ থেকে পাকা ধান ঘর তুলছেন না কৃষকরা। এ অবস্থায় কৃষকদের ধান কাটতে ছাত্রলীগ সহযোগিতা করবে এমন ঘোষণার পর ধান কাটলেন ছাত্রলীগের কেন্দ্রীয় নেতারা।

এর আগে গতকাল ২২মে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে কৃষকদের ধান কাটাসহ সব ধরনের সহযোগিতা করতে সংগঠনটির সব ইউনিটের নেতাকর্মীদের আহ্বান জানানো হয়।

বুধবার (২২ মে) সাভারের আমিনবাজার এলাকায় ছাত্রনেতাদের সঙ্গে নিয়ে কৃষকের ধান কেটে দেন ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। 

কৃষকদের সার্বিক সহযোগিতা করতে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির কৃষি শিক্ষা বিষয়ক সম্পাদক এস এম মাকসুদুর রহমান মিঠুকে সমন্বয়ক করে তিন সদস্যের বিশেষ কমিটিও গঠন করেছে ছাত্রলীগ।

এস এম মাকসুদুর রহমান মিঠু বলেন, ‘ইতোমধ্যে আমরা তৃণমূলের অনেক নেতাকর্মীর সাড়া পাচ্ছি। তারা কিছু কিছু এলাকায় কাজও শুরু করে দিয়েছে। প্রান্তিক কৃষকদের ধান কাটার মাধ্যমে তাদের সার্বিক সহযোগিতা করছে।’

এবার বোরো ধান আবাদ করে উৎপাদন খরচ উঠছে না বলে সারাদেশে কৃষকদের ক্ষোভ-বিক্ষোভ চলছে। ধানের দাম নিয়ে অসন্তোষ থেকে পাকা ক্ষেতে কৃষকের আগুন দেওয়ার ঘটনাও ঘটেছে কোথাও কোথাও।

এ পরিস্থিতিতে কৃষকদের রক্ষায় অর্থমন্ত্রী চাল আমদানিতে শুল্কের পরিমাণ দিগুণ করেছেন। 

এদিকে খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি এবার লক্ষ্যমাত্রার চেয়ে বেশি ধান কেনাসহ চাল আমদানি পুরোপুরি বন্ধ রাখতে সুপারিশ করেছে।

প্রিয় সংবাদ/কামরুল 

আরো পড়ুন