ববিতা ও তার পুত্র অনিক ইসলাম। ছবি: সংগৃহীত

মন ভালো নেই ববিতার

নিজস্ব প্রতিবেদক
প্রিয়.কম
প্রকাশিত: ২২ মে ২০১৯, ১১:৩২
আপডেট: ২২ মে ২০১৯, ১১:৩২

(প্রিয়.কম) কিংবদন্তি অভিনেত্রী ববিতা দুই দশকেরও বেশি সময় শাসন করেছেন বাংলাদেশের চলচ্চিত্র ইন্ডাস্ট্রি। পাঁচ দশকের ক্যারিয়ারে খ্যাতি পেয়েছেন আন্তর্জাতিক অঙ্গনেও। খবর হলো ঢাকাইয়া চলচ্চিত্রের কিংবদন্তি এই নায়িকার মন ভালো নেই। তার কারণও জানিয়েছেন তিনি। কথা ছিল কানাডাতে ছেলে অনিক ইসলামের সঙ্গে ঈদ করেই দেশে ফিরবেন তিনি। কিন্তু তা হয়নি। তাই মন ভালো নেই ববিতার।

ববিতা ১৭ মার্চ আমেরিকা থেকে কানাডা সফরে যান। প্রায় দু’মাস পর গতকাল দেশে ফিরেছেন এই গুণী অভিনেত্রী।

জাতিসংঘের সেবামূলক প্রতিষ্ঠান ডিসিআইআই-এর শুভেচ্ছা দূত হিসেবে ২০১২ সাল থেকে বিশ্বব্যাপী সুবিধা বঞ্চিত শিশুদের কল্যাণে কাজ করছেন এই অভিনেত্রী। এবারও সংগঠনটির সম্মেলনে যোগ দিতে মার্চে নিউইয়র্ক যান তিনি।

খোঁজ নিয়ে জানা গেছে, সম্মেলন শেষে কানাডায় অধ্যয়নরত একমাত্র ছেলের সঙ্গে সময় কাটান ববিতা। ঘুরে বেড়িয়েছেন নানা দর্শনীয় স্থানে। পাশাপাশি রুটিন মাফিক মেডিকেল চেকআপও করিয়েছেন।

ববিতা বলেন, ‘কানাডায় ঈদের কোনো ছুটি থাকে না। ওই দিন অনিককে বিশ্ববিদ্যালয়ে যেতে হবে। সেখানে পড়াশোনার পাশাপাশি অধ্যাপনাও করছে সে। তাই সারাদিন বাসায় থাকা হচ্ছে না তার। যার কারণেই ঢাকায় চলে এসেছি।’

তবে ঢাকায় ফেরার আগে ববিতার তার প্রিয় ছেলের জন্য মজার মজার সব খাবার রান্না করে ফ্রিজে রেখে এসেছেন। যাতে ঈদের বিশেষ দিনটাতে বিশ্ববিদ্যালয় থেকে ফিরে কষ্ট করে রান্না করতে না হয় অনিককে।

২০১৫ সালে সর্বশেষ ববিতা অভিনীত ‘পুত্র এখন পয়সাওয়ালা’ নামে একটি চলচ্চিত্র মুক্তি পায়। চলতি দশকের শুরু থেকেই অভিনয়ে অনিয়মিত হয়ে পড়েন তিনি।

১৯৬৮ সালে জহির রায়হানের ‘সংসার’ চলচ্চিত্রে শিশুশিল্পী হিসেবে অভিষেক ঘটে ববিতার। চলচ্চিত্র জগতে তার প্রাথমিক নাম ছিলো ‘সুবর্ণা’। জহির রায়হানের ‘জ্বলতে সুরজ কি নিচে’ চলচ্চিত্রে অভিনয় করতে গিয়েই তার নাম ‘ববিতা’ হয়।

প্রিয় বিনোদন/রুহুল