মাইকেল ভন ও জফরা আর্চার। ছবি: সংগৃহীত

নগ্ন হওয়ার হাত থেকে বেঁচে গেলেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ২১ মে ২০১৯, ১৭:১৫
আপডেট: ২১ মে ২০১৯, ১৭:১৫

(প্রিয়.কম) জফরা আর্চারকে বলা হয় ‘কমপ্লিট প্যাকেজ’। ডানহাতি এই ইংলিশ অলরাউন্ডারের কথা উঠলেই প্রশংসার ফুলঝুরি নিয়ে বসেন ধারাভাষ্যকাররা। উইন্ডিজে জন্ম নেওয়া এই ক্রিকেটার ব্যাটিং, বোলিং, ফিল্ডিং; সব বিভাগেই দলের অন্যতম অস্ত্র হয়ে ওঠার সামর্থ্য রাখেন। আর এই সামর্থ্যই তাকে ইংল্যান্ডের বিশ্বকাপ দলে জায়গা করে দিয়েছে।

প্রথমে না ভাবলেও অবশেষে আর্চারকে বিবেচনায় নিয়েছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়ে তাকে বাজিয়ে দেখেছে ইংল্যান্ড। আহামরি পারফরম্যান্স করতে না পারলেও বিশ্বকাপে তরুণ এই অলরাউন্ডারের ওপর ভরসা রাখতে চায় তারা। ইসিবির এমন সিদ্ধান্তের কারণে বড় বাঁচা বেঁচে গেলেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভন। 

আর্চারকে বিশ্বকাপ দলে না নিলে বড় বিপদে পড়ে যেতেন ভন। ইংল্যান্ডের ১৫ সদস্যের বিশ্বকাপ স্কোয়াডে আর্চারের নাম না দেখে চটেছিলেন সাবেক এই ইংলিশ ওপেনার। বলেছিলেন, আর্চার ইংল্যান্ডের বিশ্বকাপ দলে জায়গা পাবে। আর সেটা না হলে নগ্ন হবেন তিনি। আর্চার দলে সুযোগ পেয়ে যাওয়ায় তাই সবচেয়ে খুশি হয়তো ভনই। হাঁফ ছেড়েও বেঁচেছেন নিশ্চয়ই।

এরআগে সামাজিক যোগাযোগমাধ্যমে নিজের ভাবনার কথা জানিয়েছিলেন ভন। টুইটারে একটি টুইট করে তিনি লিখেছিলেন, ‘জফরা বিশ্বকাপে খেলবে। আর সেটা না হলে আমি আমার শরীরের সব পোশাক খুলে ফেলব। আমি শতভাগ নিশ্চিত, পাকিস্তানের বিপক্ষে নিজের কোয়ালিটি প্রমাণ করে সে ইংল্যান্ডের ১৫ সদস্যের বিশ্বকাপ স্কোয়াডে জায়গা করে নেবে।’

যদিও পাকিস্তানের বিপক্ষে সেভাবে নিজেকে প্রমাণ করা হয়নি আর্চারের। ৩ মে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে দিয়ে ইংল্যান্ড জাতীয় দলে অভিষেক হয় এই বোলিং অলরাউন্ডারের। এরপর পাকিস্তানের বিপক্ষে একটি টি-টোয়েন্টি ও দুটি ওয়ানডে খেলেছেন আর্চার। তিন ম্যাচে নিয়েছেন চার উইকেট। তবে ব্যাটিংয়ের সুযোগ পাননি।

আরো পড়ুন