রাজধানীতে স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল। ছবি সংগৃহীত

খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্বেচ্ছাসেবক দলের মিছিল

মোক্তাদির হোসেন প্রান্তিক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২১ মে ২০১৯, ১৪:০৮
আপডেট: ২১ মে ২০১৯, ১৪:০৮

(প্রিয়.কম) খালেদা জিয়ার মুক্তি ও তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল।

২১ মে, মঙ্গলবার দুপুরে রাজধানীর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে এ বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে বিজয়নগর মোড়, ফকিরাপুল মোড় হয়ে ফের কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

মিছিলে নেতৃত্ব দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও স্বেচ্ছাসেবক দলের সভাপতি আবদুল কাদের ভূইয়া জুয়েল এবং সাধারণ সম্পাদক শফিউল বারী বাবু।

মিছিল শেষে দলীয় কার্যালয়ের সামনে এক সংক্ষিপ্ত সমাবেশে রুহুল কবির রিজভী বলেন, ‘বর্তমান সরকার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে সম্পূর্ণ রাজনৈতিক প্রতিহিংসায় মিথ্যা মামলায় সাজা দিয়ে কারাবন্দি করে রেখেছেন। তাদের ভয় দেশনেত্রী খালেদা জিয়া মুক্ত থাকলে মিডনাইট সরকার বেশিদিন ক্ষমতায় টিকে থাকতে পারবে না।’

খালেদা জিয়ার মুক্তি দাবি করে তিনি বলেন, ‘চেয়ারপারসন বেগম জিয়া গুরুতর অসুস্থ অথচ সরকার চিকিৎসার ব্যবস্থা না করে তার অসুস্থতা নিয়ে পরিহাস করছেন। আদালতকে ব্যবহার করে জামিনে মুক্তি পেতে বাধা সৃষ্টি করছেন। অপর দিকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে একাধিক মিথ্যা মামলা দায়ের করে রেখেছেন। দেশের বাইরে থেকেও সরকার প্রতিহিংসা থেকে রেহাই পাচ্ছেন না।’

এসময় জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সর্বস্তরের নেতাকর্মীরা মিছিলে অংশ নেন।

প্রসঙ্গত, গত বছরের ৮ ফেব্রুয়ারি থেকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত হয়ে কারাবন্দি রয়েছেন।

প্রিয় সংবাদ/আশরাফ

আরো পড়ুন