কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

অনুশীলনে বাংলাদেশ দল। ছবি: সংগৃহীত

বাংলাদেশ দলের ৩ ঘণ্টা কড়া অনুশীলন (ভিডিও)

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২১ মে ২০১৯, ১০:০৯
আপডেট: ২১ মে ২০১৯, ১০:০৯

(প্রিয়.কম) সফল আয়ারল্যান্ড মিশন শেষে এবার সত্যিকার অর্থে বিশ্বকাপ মিশন শুরু করেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।

১৯ মে, রবিবার ইংল্যান্ডের লেস্টারে পৌঁছেছেন সাকিব আল হাসান-মুশফিকুর রহিমরা। একদিন বিশ্রাম নিয়ে ২১ মে, সোমবার থেকে বিশ্বকাপের জন্য আনুষ্ঠানিকভাবে প্রস্তুতি শুরু করেছে টাইগাররা।

প্রায় ৩ ঘণ্টাব্যাপী এই প্রস্তুতিতে সেন্টার উইকেটে ব্যাটিং ঝালিয়ে নিয়েছেন মুশফিকুর রহিম-মাহমুদউল্লাহ রিয়াদরা। বোলিং প্রস্তুতি সেরেছেন মেহেদী হাসান মিরাজ-মুস্তাফিজুর রহমান-রুবেল হোসেন-মোহাম্মদ সাইফউদ্দিনরা। ছিল ফিল্ডিং অনুশীলনও। গ্রাউন্ড ফিল্ডিং ও ক্যাচিংয়ে বাড়তি সময় দিয়েছেন সৌম্য-লিটনরা।

স্পিন কোচ সুনীল যোশি আলাদা ভাবে কাজ করেছেন মোসাদ্দেক সৈকতকে নিয়ে। সবমিলিয়ে পুরোদমে চলে অনুশীলন। এই অনুশীলনের একটি ছোট ভিডিও পোস্ট করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অফিশিয়াল পেজ থেকে। ক্যাপশনে লেখা ছিল, লেস্টারের গ্রেস রোডে বাংলাদেশ দলের অনুশীলন।

ভিডিওতে দেখুন বাংলাদেশ দলের অনুশীলন-

ছুটি নিয়ে ঢাকায় ফিরেছেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। অন্যদিকে পরিবারের সঙ্গে সময় কাটাতে দুবাই গেছেন তামিম ইকবাল। সবমিলিয়ে লেস্টারে বিসিবির অর্থায়নে চার দিন চলবে এই অনুশীলন ক্যাম্প।

আগামী বৃহস্পতিবার কার্ডিফে যাবে দল। ওই দিন থেকে বাংলাদেশ থাকবে আইসিসির প্রটোকলে, পুরো দল নেবে বিশ্বকাপ আয়োজক দেশের আতিথেয়তা। ২৪ মে থেকেই শুরু হবে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচগুলো। তবে বাংলাদেশের প্রস্তুতি ম্যাচ দুইটি হলো ২৬ ও ২৮ মে, কার্ডিফে।

তাই ২৩ মে লেস্টার ছেড়ে কার্ডিফে যাবে বাংলাদেশ দল। ওইদিনই দুবাই থেকে তামিম ইকবাল এবং দেশ থেকে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা দলের সঙ্গে যোগ দেবেন। আগামী ২ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওভালে শুরু হবে টাইগারদের বিশ্বকাপ মিশন।

প্রিয় খেলা/আশরাফ