কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

এটিএম শামসুজ্জামান। ছবি: সংগৃহীত

দাঁড়াতে পারছেন এটিএম শামসুজ্জামান

নিজস্ব প্রতিবেদক
প্রিয়.কম
প্রকাশিত: ২১ মে ২০১৯, ০৯:১০
আপডেট: ২১ মে ২০১৯, ০৯:১০

(প্রিয়.কম) বরেণ্য অভিনেতা এটিএম শামসুজ্জামানের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। সোমবার বিকেলে তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) বিভাগ থেকে কেবিনে নেওয়া হয়েছে। বর্তমানে তিনি স্বাভাবিকভাবে বিছানা ছেড়ে উঠছেন, দাঁড়াতে পারছেন।

২০ মে, সোমবার দিবাগত রাতে প্রিয়.কমকে এ তথ্য জানিয়েছেন এটিএম শামসুজ্জামানের ছোট ভাই সালেহ জামান।

তিনি বলেন, ‘আপাতত কয়েক দিন তিনি কেবিনে থাকবেন। আশা করছি শিগগিরই তাকে বাড়ি নিয়ে যেতে পারবো। দেশবাসীর কাছে দোয়া চাই সে যেন পুরোপুরি সুস্থ হয়ে বাড়ি ফিরতে পারেন, কাজে ফিরতে পারেন।’

১৩ মে আনুষ্ঠানিকভাবে এটিএম শামসুজ্জামানের চিকিৎসার সব ধরনের দায়িত্ব নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই অভিনেতার চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ১০ লাখ টাকার চেক হাসপাতালের তহবিলে জমা দেওয়া হয়েছে।

এটিএম শামসুজ্জামান দুই সপ্তাহেরও বেশি সময় ধরে রাজধানীর পুরান ঢাকার আজগর আলী হাসপাতালে চিকিৎসাধীন। খ্যাতিমান এ অভিনেতার শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় গত শনিবার তার লাইফ সাপোর্ট খুলে দেওয়া হয়েছে বলে জানা গেছে।

৭৫ বছর বয়সী এটিএম শামসুজ্জামানের ফুসফুস এখনো খুবই দুর্বল। এখানে অধ্যাপক মতিউল ইসলাম তার চিকিৎসা তত্ত্বাবধান করছেন।

গত ২৬ এপ্রিল রাতে হঠাৎ করেই অসুস্থ বোধ করার সঙ্গে সঙ্গে এটিএম শামসুজ্জামানকে রাজধানীর আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয়। এরপর ২৭ এপ্রিল এই বরেণ্য অভিনেতার ফুসফুসে অস্ত্রোপচার করা হয়। তখন তাকে ৭২ ঘণ্টার পর্যবেক্ষণে কেবিনে রাখা হয়েছিল।

তারপর তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে লাইফ সাপোর্ট দেওয়া হয়। পরে শারীরিক অবস্থার উন্নতি হলে তার লাইফ সাপোর্ট খুলে দেওয়া হয়। কিন্তু পরবর্তীতে তার ফুসফুসে সংক্রমণ দেখা দেওয়ার আশঙ্কা তৈরি হলে ৩০ এপ্রিল তাকে আবার লাইফ সাপোর্ট দেওয়া হয়।

এটিএম শামসুজ্জামানের স্ত্রী রুনি জামান জানান, ১৯৮২ সালে এটিএম শামসুজ্জামানের গলব্লাডারে অপারেশন হয়েছিল, তখন পুরোপুরি সফল হয়নি। সেখানেই এবার ইনফেকশন হয়েছে। যার কারণেই সমস্যাটা প্রকট হয়ে তিনি সম্প্রতি অসুস্থ হয়ে পড়েন।

প্রিয় বিনোদন/মিঠু/আশরাফ