‘প্রিমো এইচএইট’। গ্রাফিক্স

বাজারে এলো ‘প্রিমো এইচএইট’ মডেলের নতুন ফোরজি ফোন

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ১৬ মে ২০১৯, ১৯:৫৮
আপডেট: ১৬ মে ২০১৯, ১৯:৫৮

(প্রিয়.কম) ‘প্রিমো এইচএইট’ মডেলের নতুন ফোরজি ফোন বাজারে নিয়ে এসেছে দেশীয় প্রযুক্তি প্রতিষ্ঠান ওয়ালটন। ফোনটি ২ জিবি এবং ৩ জিবি র‍্যামের দুটি আলাদা সংস্করণে পাওয়া যাচ্ছে।

নতুন মডেলের এই ফোনটিতে ব্যবহৃত হয়েছে আইপিএস প্রযুক্তির ১৮:৯ রেশিওর ফুল-ভিউ ডিসপ্লে। ৫.৪৫ ইঞ্চির এইচডি প্লাস পর্দার রেজ্যুলেশন ১৪৪০ বাই ৭২০ পিক্সেল। ক্যাপাসিটিভ টাচ স্ক্রিন সুবিধাযুক্ত স্মার্টফোনটিতে রয়েছে ধুলা ও আঁচড়রোধী ২.৫ডি কার্ভড গ্লাস।

‘প্রিমো এইচএইট’ অ্যান্ড্রয়েড ৮.১ ওরিও অপারেটিং সিস্টেমে পরিচালিত। এতে ব্যবহৃত হয়েছে ১.২৮ গিগাহার্জ গতির কোয়াডকোর প্রসেসর। সঙ্গে রয়েছে পাওয়ার ভিআর জিই৮১০০ গ্রাফিক্স।

ফোনটির অভ্যন্তরীণ মেমোরি ১৬ গিগাবাইট, যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ৬৪ গিগাবাইট পর্যন্ত বাড়ানো যাবে।

ফোনটির পেছনে রয়েছে এলইডি ফ্ল্যাশযুক্ত ৮ মেগাপিক্সেল সনি ক্যামেরা। সেলফির জন্য সামনে রয়েছে ৮ মেগাপিক্সেল ওমনিভিশন ক্যামেরা।

পর্যাপ্ত পাওয়ার ব্যাকআপের জন্য স্মার্টফোনটিতে ব্যবহৃত হয়েছে ৩২০০ মিলিঅ্যাম্পিয়ারের লিথিয়াম পলিমার ব্যাটারি। ফোনের সুরক্ষায় রয়েছে ফেস আনলক এবং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। দেওয়া যাবে স্ক্রিন লক পাসওয়ার্ডও। মিডনাইট ব্লু, রোজ গোল্ড এবং টোয়াইলাইট ব্লু—এই তিনটি রঙে হ্যান্ডসেটটি বাজারে ছাড়া পাওয়া যাবে।

ফোনটির বিষয়ে ওয়ালটন সেল্যুলার ফোন বিক্রয় বিভাগের প্রধান আসিফুর রহমান খান জানান, গত মার্চে স্বাধীনতা দিবস উপলক্ষে প্রিমো এইচএইট ফোনটির ৩ জিবি র‍্যামের সংস্করণটি বাজারে ছাড়া হয়। ক্রেতা চাহিদার প্রেক্ষিতে চলতি মাসে ২ জিবি র‍্যামের আরেকটি সংস্করণ নিয়ে আসে ওয়ালটন। ফোনটির ৩ জিবি ও ২ জিবি সংস্করণের মূল্য যথাক্রমে সাত হাজার ৯৯৯ টাকা এবং সাত হাজার ৯৯ টাকা।

প্রিয় প্রযুক্তি/আজাদ চৌধুরী

আরো পড়ুন