কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

শহীদ আফ্রিদি ও শোয়েব আখতার। ছবি: সংগৃহীত

শোয়েব আখতারকে ধন্যবাদ আফ্রিদির

মুশাহিদ মিশু
Writer
প্রকাশিত: ১০ মে ২০১৯, ২১:৩৪
আপডেট: ১০ মে ২০১৯, ২১:৩৪

(প্রিয়.কম) শহীদ আফ্রিদির আত্মজীবনীমূলক বইটি প্রকাশিত হয়েছে গেল ৩০ এপ্রিল। ‘গেম চেঞ্জার’ নামক বইটি বাজারে আসার পর থেকে প্রায় প্রতিদিনই শিরোনাম হচ্ছেন সাবেক এই পাকিস্তানি অধিনায়ক। আলোচনার পাশাপাশি সমালোচনার মুখেও পড়েছেন তিনি।

আত্মজীবনী প্রকাশের পর থেকেই একের পর এক সমালোচনার তীরে বিদ্ধ হওয়া আফ্রিদি এতদিন কাউকেই পাশে পাননি। শেষ পর্যন্ত তাকে সমর্থন জানান সাবেক পাকিস্তানি ক্রিকেটার ও আফ্রিদির সাবেক সতীর্থ শোয়েব আখতার। শুধু তা-ই নয়, আত্মজীবনীতে উল্লেখ করা আফ্রিদির কিছু অভিযোগের সঙ্গে একমত পোষণ করেন সাবেক এই গতিতারকা।

এ জন্য শোয়েব আখতারের প্রতি কৃতজ্ঞতা জানাতে ভুল করেননি আফ্রিদি। ইতোমধ্যেই তাকে ধন্যবাদ জানিয়েছেন সাবেক এই পাকিস্তানি অধিনায়ক। সামাজিক যোগাযোগমাধ্যমে এক পোস্টের মাধ্যমে শোয়েব আখতারকে ধন্যবাদ জানান তিনি।

টুইটারে নিজের ব্যক্তিগত অ্যাকাউন্ট থেকে আফ্রিদি লেখেন, ‘তোমাকে অনেক ধন্যবাদ শোয়েব। তোমার পদাঙ্ক অনুসরণ করেছিলাম এবং একটি বই লিখেছিলাম। কোনো সাবেক খেলোয়াড়কেই আমি আঘাত করতে চাইনি। আমি তো শুধু সত্যটা বলার চেষ্টা করেছি। শিগগিরই দেখা হবে।’

এর আগে আফ্রিদিকে সমর্থন জানিয়ে এক টুইট বার্তায় শোয়েব লেখেন, ‘আফ্রিদি সিনিয়র ক্রিকেটারদের কাছ থেকে যেমন রূঢ় আচরণ পেয়েছেন, সেটাই তার আত্মজীবনীতে লিখেছেন। বাস্তবতা এর চেয়েও কঠিন ছিল। তার আরও বলা উচিত ছিল। আসলে ২০ বছর আগেই এসব নিয়ে মুখ খোলা উচিত ছিল। সঠিক সময়ে বললে আজ বইয়ে সেসব লিখতে হতো না।’

প্রিয় খেলা/আজাদ চৌধুরী