১০ দেশের পতাকায় নখ রাঙিয়ে পিয়া জান্নাতুল। ছবি: সংগৃহীত

পিয়া জান্নাতুলের নখে বিশ্বকাপের ১০ দেশের পতাকা!

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১০ মে ২০১৯, ১১:৩১
আপডেট: ১০ মে ২০১৯, ১১:৩১

(প্রিয়.কম) আর মাত্র ২০ দিন পরই ইংল্যান্ডে পর্দা উঠতে চলেছে ক্রিকেটের সবচেয়ে মর্যাদার টুর্নামেন্ট ওয়ানডে বিশ্বকাপ ২০১৯। ইতোমধ্যে ক্রিকেট বিশ্বকাপের উন্মাদনা ছড়িয়ে পড়েছে সর্বত্র।

চায়ের দোকানে, ক্যান্টিনে, খবরের কাগজে ফুটবল প্রসঙ্গে আলাপ-আলোচনা, গুরুত্ব দিয়ে সংবাদপত্রের পাতায় প্রধান শিরোনাম, টিভির পর্দায় - সবজায়গাতেই যেন ক্রিকেটের জয়জয়কার। নিজ নিজ দেশের সমর্থনে পতাকা-জার্সিতে নিজেদের সাজাচ্ছেন বিশ্বব্যাপী ক্রিকেটপ্রেমী সমর্থকরা।

ব্যতিক্রম নন জান্নাতুল ফেরদৌস পিয়াও। তবে অন্যদের মতো শুধু নিজ দেশের জার্সি বা পতাকাতেই সীমাবদ্ধ থাকেননি তিনি। বরং ২০১৯ ক্রিকেট বিশ্বকাপে অংশগ্রহণকারী ১০ দেশের পতাকার রঙে রাঙিয়েছেন নিজের নখ। যার জেরে আলোচনার কেন্দ্রবিন্দুতে বাংলাদেশের শোবিজ জগতের এই তারকা।

সম্প্রতি সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে নিজের অফিশিয়াল আইডি থেকে দুটি ছবি পোস্ট করেছেন পিয়া। একটি ছবিতে দেখা যাচ্ছে, তার ১০টি আঙুলের নখে আঁকা বিশ্বকাপে অংশ নেওয়া ১০ দেশের পতাকা। আরেকটি ছবিতে ১০ দেশের পতাকা সম্বলিত হাত মুখের সামনে ধরে রাখা।

বিশ্বকাপকে সামনে রেখে ১০ দেশের পতাকার নেইল আর্টের এমন কীর্তিতে বাংলাদেশের ক্রিকেট সমর্থকদের প্রশংসায় ভাসছেন পিয়া। অনেকে আবারও একে ‘হাতের মুঠোয় বিশ্বকাপ’ বলে ক্যাপশন দিয়ে শেয়ার করছেন।

২০০৭ সালে শোবিজ পাড়ায় পথচলা শুরু করেন পিয়া। এরপর র‌্যাম্প মডেল হিসেবে খ্যাতি অর্জন করেন। শুরু করেন ছোটপর্দায় অভিনয়। দর্শকের কাছে হয়ে ওঠেন প্রিয় তারকা। পরবর্তী সময়ে সিনেমায় অভিনয় শুরু করলেও সেখানে খুব একটা সুবিধা করতে পারেননি।

শুধু বাংলাদেশ নয়, আন্তর্জাতিক অঙ্গনেও মডেল হিসেবে রয়েছে পিয়ার বিচরণ। জার্মানির টপ মডেল অব দ্য ওয়ার্ল্ড, সাউথ কোরিয়ার মিস ইউনিভার্সিটি ২০১১ ও মিস ইন্ডিয়ান প্রিন্সেস ইন্টারন্যাশনাল ২০১৩-এ অংশ নিয়েছেন তিনি। ভারতের জনপ্রিয় লাইফস্টাইল ম্যাগাজিন ‘ভোগ’ প্রচ্ছদে ছাপা হয়েছে পিয়ার ছবি।

শুধু বাংলাদেশ নয়, আন্তর্জাতিক অঙ্গনেও মডেল হিসেবে রয়েছে পিয়ার বিচরণ। ছবি: সংগৃহীত

শোবিজ জগতের পাশাপাশি ক্রিকেট মাঠে জনপ্রিয়তা পেয়েছেন এই তারকা। অবশ্য খেলোয়াড় হিসেবে নন, ক্রিকেটবিষয়ক অনুষ্ঠানের সঞ্চালক হিসেবে বাংলাদেশ ক্রিকেটে খুব দ্রুতই জায়গা করে নিয়েছেন পিয়া। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম ও ষষ্ঠ আসরে গাজী টিভির সঙ্গে সংযুক্ত হন তিনি।

প্রিয় খেলা/রুহুল