কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বাংলাদেশ নির্বাচন কমিশন ভবন। ফাইল ছবি

উপজেলার পঞ্চম ধাপের ভোট ২৮ জুন

মোক্তাদির হোসেন প্রান্তিক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯ মে ২০১৯, ১৮:২৭
আপডেট: ০৯ মে ২০১৯, ১৮:২৭

(প্রিয়.কম) উপজেলা নির্বাচনের পঞ্চম ধাপে ১৬টি উপজেলায় ভোট গ্রহণ করা হবে আগামী ১৮ জুন। নির্বাচন কমিশন (ইসি) ৯ মে, বৃহস্পতিবার প্রজ্ঞাপন জারির মাধ্যমে এই ধাপের নির্বাচনের তফসিল ঘোষণা করেছে।

ঘোষিত তফসিল অনুযায়ী, নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও নারীদের জন্য সংরক্ষিত ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ২১ মে। মনোনয়নপত্র বাছাই হবে ২৩ মে এবং প্রত্যাহারের শেষ দিন ৩০ মে।

যেসব উপজেলায় নির্বাচন হবে সেগুলো হলো—শেরপুরের নকলা, নাটোরের নলডাঙ্গা, সিরাজগঞ্জের কামারখন্দ, গাইবান্ধার সুন্দরগঞ্জ, পটুয়াখালীর রাঙ্গাবালী, বরগুনার তালতলী, গাজীপুর সদর, নারায়ণগঞ্জের বন্দর, মাদারীপুর সদর, রাজবাড়ীর কালুখালী, হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর ও বিজয়নগর, কুমিল্লার আদর্শ সদর ও সদর দক্ষিণ এবং নোয়াখালী সদর।

ইসি সচিবালয়ের হিসাব অনুযায়ী এর আগে চার ধাপে উপজেলার চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান নির্বাচনের ৪৫৮টি উপজেলায় নির্বাচন হয়েছে। এর মধ্যে ৩০টি উপজেলায় ভোট গ্রহণের প্রয়োজন হয়নি। এসব উপজেলার সব পদের প্রার্থীই বিনা ভোটে জয়ী হন। এর বাইরে চেয়ারম্যান পদে আরও ৭৭ জন প্রার্থী বিনা ভোটে জয়ী হন। সব মিলিয়ে এখন পর্যন্ত ১০৭ জন চেয়ারম্যান বিনা ভোটে জয়ী হয়েছেন।

সংসদ নির্বাচনে ভোট গ্রহণ সুষ্ঠু হয়নি—এই দাবি করে বিএনপির নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট উপজেলা নির্বাচন বর্জন করে।

প্রিয় সংবাদ/আজাদ চৌধুরী