সন্তানের সঙ্গে মেগান মার্কেল ও প্রিন্স হ্যারি। ছবি: সংগৃহীত

ব্রিটিশ রাজপরিবারের নতুন সদস্যের নাম ও ছবি প্রকাশ্যে

শামীমা সীমা
সহ সম্পাদক
প্রকাশিত: ০৯ মে ২০১৯, ১৫:২২
আপডেট: ০৯ মে ২০১৯, ১৫:২২

(প্রিয়.কম) ব্রিটিশ রাজপরিবারে এসেছে নতুন অতিথি। পুত্র সন্তানের মা হলেন ডাচেস অব সাসেক্স ও প্রাক্তন হলিউড অভিনেত্রী মেগান মার্কেল, বাবা হয়েছেন প্রিন্স হ্যারি। খুশির খবর সোমবারই সবাইকে জানিয়েছিলেন ডিউক অ্যান্ড ডাচেস অব সাসেক্স। এবার প্রকাশ্যে এলো মেগান ও হ্যারির ছেলের প্রথম ছবি। বুধবার সাদা তোয়ালেতে মোড়া অবস্থায় ছোট্ট রাজকুমারকে প্রকাশ্যে আনেন মেগান ও হ্যারি।

সন্তানকে কোলে নিয়ে দাঁড়িয়েছিলেন হ্যারি, পাশে হাসিমুখে দেখা গেছে মেগান মার্কেলকে। গতকালই হাসপাতাল থেকে ছাড়া পান মেগান। তারপরেই বাবা-মায়ের সঙ্গে উইন্ডসর ক্যাসেলে প্রবেশ করে বেবি সাসেক্স। ক্যাসেলের সেন্ট জর্জ হলে রয়্যাল বেবির সঙ্গে সবার পরিচয় করিয়ে দেন মেগান ও হ্যারি।

গত বছরের ১৯ মে বিয়ে হয়েছিল মেগান-হ্যারির। এই হলেই তাদের রিসেপশন হয়েছিল এক বছর আগে। ছবি তোলার জন্য মেগান বেছে নিয়েছিলেন টুক্সেডো স্টাইলড ডবল ব্রেসটেড ড্রেস, হ্যারি পরেছিলেন গ্রে রঙের স্যুট। আর রাজ পরিবারের নতুন সদস্য সাদা ধবধবে তোয়ালের মধ্যে মোড়া ছিল। বুধবারই প্রথমবারের মতো উইন্ডসর ক্যাসেলে রানি এলিজাবেথ ও তার স্বামী ডিউক অব এডিনবরা রাজপরিবারের নতুন অতিথিকে দেখতে যান।

ডিউক ও ডাচেস অব সাসেক্স তাদের নবজাতক ছেলের নাম রেখেছেন আর্চি হ্যারিসন মাউন্টব্যাটেন-উইন্ডসর। প্রিন্স হ্যারির স্ত্রী মেগান মার্কেল বুধবার এই নামেই রাজপরিবারের নতুন অতিথিকে ক্যামেরার সামনে পরিচয় করিয়ে দেন। ছেলের নাম আর্চি হ্যারিসন মাউন্টব্যাটেন-উইন্ডসর রাখার মধ্য দিয়ে প্রিন্স হ্যারি ও মেগান মার্কেল তাদের প্রথম সন্তানের জন্য কোনো পদবী ব্যবহার না করার সিদ্ধান্ত নিলেন।

মা হওয়ার অনুভূতি প্রসঙ্গে প্রশ্ন করলে মেগান মার্কেল বলেন, ‘এটা একটা স্বপ্নের মতো। আমার ছেলে ভীষণ মিষ্টি ও শান্ত স্বভাবের।’ অপরদিকে সদ্য বাবা হওয়া প্রিন্স হ্যারি বলেন, ‘ও কার মতো দেখতে ঠিক জানি না, তবে প্রতিদিনই ওর চেহারা পরিবর্তন হচ্ছে। তবে বাবা হওয়ার আনন্দ অসাধারণ।’

রাজ মুকুটের দৌড়ে আর্চি সপ্তম স্থানে রয়েছে। গত ৬ মে সোমবার ভোরে মেগানের মা হওয়ার খবর ব্রিটিশ রাজ পরিবার থেকে জানানো হয়। আরও জানানো হয়, মেগানের সন্তানের ওজন ৩. ২ কেজি। মা ও পুত্র দুজনেই ভালো আছেন। এই আনন্দের সময়ে পাশে থাকার জন্য রাজ পরিবারের সমস্ত সদস্যকে ধন্যবাদ জানান ডিউক অ্যান্ড ডাচেস অব সাসেক্স।

গত বছর ১৯ মে রাজকীয়ভাবে পরিণয়বদ্ধ হন রানি দ্বিতীয় এলিজাবেথের নাতি প্রিন্স হ্যারি ও হলিউড অভিনেত্রী মেগান মার্কেল। বিয়ের অনুষ্ঠানের বেশ কিছুদিন আগেই গুজব রটেছিল মেগান মা হচ্ছেন। যদিও ব্রিটিশ রাজপরিবারে বিয়ের আগে সন্তানসম্ভবা হওয়ার রীতি নেই। তবে এও ঠিক ব্রিটিশ রাজ পরিবারে প্রিন্স হ্যারি বরাবরই নিয়ম ভেঙেছেন। 

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

প্রিয় বিনোদন/রুহুল

আরো পড়ুন