কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বিড়াল ছানাগুলোর যত্ন করছে কুকুর রজার। ছবি: সংগৃহীত

বিড়াল ছানাদের দেখভাল করছে ‘বাবা’ কুকুর

আশরাফ ইসলাম
সহ-সম্পাদক
প্রকাশিত: ০৬ মে ২০১৯, ০৯:১০
আপডেট: ০৬ মে ২০১৯, ০৯:১০

(প্রিয়.কম) কুকুর ও বিড়ালের সম্পর্ক অনেকটা সাপে-নেউলের মতো। কেউ কাউকে একটুও সহ্য করতে পারে না। একে অন্যকে দেখলেই ধাওয়া পাল্টা ধাওয়া চলে। আবার মাঝে মাঝে কুকুর আর বিড়ালের মধ্যে ভালো সম্পর্কও দেখা যায়। এবার দেখা গেল মা হারা বিড়াল ছানাকে বাবার মতো করে দেখভাল করছে এক কুকুর।

রেডিট নামের এক ব্যক্তি রজার নামে একটি কুকুরের ছবি সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে পোস্ট করেছেন। তিনি জানিয়েছেন, তারা এমন মা হারা বিড়াল ছানাদের প্রায়ই ঘরে নিয়ে আসেন। আর সেইসব বিড়াল ছানাদের বিশেষ যত্ন নেয় রজার। সব সময় মায়ের মতো ওই বিড়াল ছানাদের আগলে রাখে। ইতোমধ্যে ওই কুকুর ও বিড়াল ছানার ভালোবাসার ছবি ভাইরাল হয়ে পড়েছে। 

রজারের বয়স মাত্র ছয় বছর। কিন্তু তার বিড়াল ছানাদের প্রতি তার ভালোবাসা ও স্নেহ অবাক হয়ে যাওয়ার মতো।

রেডিট নামের ওই ব্যক্তি প্রথমে তার ঘরে তিনটি বিড়াল ছানা নিয়ে আসেন। সঙ্গে সঙ্গে কুকুরটি ওই বিড়াল ছানাদের আপন করে নেয়। বিড়াল ছানাগুলোর যত্ন করতে থাকে। সব রকম বিপদ থেকে তাদের আড়াল করার চেষ্টা করে সব সময়।

একদিন কয়েকটা কোয়েট (নেকড়ে বিশেষ) ওই বিড়াল ছানাগুলোকে তাড়া করে। তারপর থেকে আর ওই বিড়াল ছানাগুলোকে খুঁজে পাওয়া যায়নি। গোটা একটা দিন বাড়ির বাইরে বসে বিড়াল ছানাগুলোর অপেক্ষা করেছে রজার। রজারের মন বেশ খারাপ হয়ে যায় বিড়াল ছানাগুলোকে হারিয়ে। পরে আবার পাঁচটি বিড়াল ছানা নিয়ে আসা হয়। ওই বিড়াল ছানাদেরকেও আপন করে নেয় রজার। আবারও বাবার মতো আচরণ করতে থাকে। মনটাও ভালো হয়ে যায় তার।

প্রিয় সংবাদ/রুহুল