কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

৫ মে বাজারে সিম্ফনির দুই মডেলের হ্যান্ডসেট উন্মোচন করা হয়। ছবি: সংগৃহীত

৬ হাজার ১৯০ টাকার মধ্যে বাজারে সিম্ফনির দুই সেট

রাকিবুল হাসান
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫ মে ২০১৯, ১৭:৪৪
আপডেট: ০৫ মে ২০১৯, ১৭:৪৪

(প্রিয়.কম) দেশের বাজারে নতুন দুই মডেলের হ্যান্ডসেট নিয়ে এসেছে সিম্ফনি। মডেল দুইটি হলো- ‘আই৬৫’ এবং ‘আর ৪০’।

৫ মে, রবিবার সিম্ফনির প্রধান কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে এই দুই হ্যান্ডসেটের উন্মোচন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, এডিসন গ্রুপের চেয়ারম্যান আমিনুর রশিদ, হেড অব সেলস এম. এ হানিফ এবং সিনিয়র ডাইরেক্টর মাকসুদুর রহমান।

অনুষ্ঠানে বলা হয়, এই দুই হ্যান্ডসেটের একটি ফোরজি নেটওয়ার্ক সাপোর্ট করে এবং অপরটি থ্রিজি।

এর মধ্যে সিম্ফনি আই৬৫ স্মার্টফোন ফোরজি সাপোর্টেট। এত রয়েছে ১ জিবি র‌্যাম এবং ৮ জিবি স্টোরেজ। ছবি তোলার জন্য ফোনটিতে রয়েছে ৮ মেগাপিক্সেল অটো ব্যাক ক্যামেরা, সেলফি তোলার জন্য রয়েছে ৫ মেগাপিক্সেল ফিক্সড ফোকাস ফ্রন্ট ক্যামেরা। ৫.৪৫ ইঞ্চি ফুল ভিশন আইপিএস ২.৫ ডি ডিসপ্লে রয়েছে ফোনটিতে। ফোনটিতে রয়েছে আড়াই হাজার এমএএইচ ব্যাটারি।

সিম্ফনি আর৪০ স্মার্টফোনটি থ্রিজি নেটওয়ার্ক সাপোর্টেট। সিম্ফনি আই৬৫ এর মতো এটিতে ১ জিবি র‌্যাম, ৮ জিবি স্টোরেজ, ৮ মেগাপিক্সেল রেয়ার ক্যামেরা, ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা রয়েছে।

তবে সিম্ফনি আর৪০ ফোনটিতে ব্যাটারি হিসেবে রয়েছে চার হাজার এমএএইচ ব্যাটারি।

ফােন দুইটি সিম্ফনির সব আউটলেটে পাওয়া যাবে। সিম্ফনি আর৪০ এর মূল্য ধরা হয়েছে ৬ হাজার ১৯০ টাকা। একই মূল্যে পাওয়া যাবে সিম্ফনি আই৬৫ মডেলের স্মার্টফোনটি।

এদিকে সাংবাদিকদের প্রশ্নের জবাবে অনুষ্ঠানে উপস্থিত কর্মকর্তারা জানান, সিম্ফনি তাদের নিজস্ব কারখানায় ইতোমধ্যে অ্যাসেম্বিলিংয়ের (সংযোজন) মাধ্যমে স্মার্টফোন দেশের বাজারে বাজারজাত করছে। এখন পর্যন্ত ছয়টি মডেলের হ্যান্ডসেট বাজারজাত করা হয়েছে। অচিরেই তারা ম্যানুফেকচারিংয়ে যাবে।

এ ছাড়া আশুলিয়ায় থাকা তাদের কারখানায় ৫০০ লোকের কর্মসংস্থান হয়েছে যা অতি শিগগিরই এক হাজারে উন্নীত করা হবে।

প্রিয় প্রযুক্তি/কামরুল