কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য তোফায়েল আহমেদকে ঢাকার একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। ছবি: সংগৃহীত

হাসপাতালে ভর্তি তোফায়েল আহমেদ

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ০৪ মে ২০১৯, ২০:৩৩
আপডেট: ০৪ মে ২০১৯, ২০:৩৩

(প্রিয়.কম) অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য তোফায়েল আহমেদ। বুকের নিচের দিকে ব্যথা অনুভব করায় গত বৃহস্পতিবার (৪ মে) সত্তরোর্ধ্ব তোফায়েলকে হাসপাতালে ভর্তি করা হয়। 

৪ মে, শনিবার স্কয়ার হাসপাতালের কার্ডিওলোজি বিভাগের চিফ কনসালট্যান্ট ডা. মো. তৌহিদুজ্জামান জানান, তোফায়েল আহমেদের রক্তে সংক্রমণ ধরা পড়েছে। তার চিকিৎসা চলছে। তার অবস্থা উন্নতির দিকে। তার সম্পূর্ণ জ্ঞান আছে, কথা বলতে পারছেন।

ভোলায় জন্ম নেওয়া তোফায়েল আহমেদ ১৯৬৬-৬৭ মেয়াদে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইকবাল হলের (বর্তমানে সার্জেন্ট জহুরুল হক হল) নির্বাচিত সহ-সভাপতি (ভিপি) ছিলেন। ১৯৬৮-৬৯-এ গণজাগরণ ও ছাত্র আন্দোলন চলাকালীন তিনি ডাকসুর ভিপি হিসেবে সর্বদলীয় ছাত্র সংগ্রাম পরিষদের আহ্বায়কের দায়িত্ব পালন করেন। ১৯৭০ খ্রিস্টাব্দে আওয়ামী লীগের মনোনয়নে জাতীয় পরিষদের নির্বাচনে অংশ নিয়ে জয় লাভ করেন। ১৯৭১ খ্রিস্টাব্দে মুক্তিযুদ্ধে তিনি মুজিব বাহিনীর অঞ্চলভিত্তিক দায়িত্বপ্রাপ্ত চার প্রধানের একজন ছিলেন।

তোফায়েল আহমেদ বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক সচিবের দায়িত্ব লাভ করেন। তিনি ১৯৯৬ সালের ২৩ জুন শেখ হাসিনা সরকারের শিল্প ও বাণিজ্যমন্ত্রীর দায়িত্বপ্রাপ্ত হন। তিনি দীর্ঘদিন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি বাণিজ্য মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন ২০১৮ পর্যন্ত। একাদশ জাতীয় সংসদেরও সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন।

প্রিয় সংবাদ/কামরুল/আজাদ চৌধুরী