কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বিএনপির ৫ সংসদ সদস্যকে বিভিন্ন সংসদীয় কমিটির সদস্য হিসেবে নেওয়া হয়েছে। ছবি: সংগৃহীত

বিএনপির ৫ এমপি সংসদীয় কমিটিতে

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ৩০ এপ্রিল ২০১৯, ২২:৪৮
আপডেট: ৩০ এপ্রিল ২০১৯, ২২:৪৮

(প্রিয়.কম) নানা নাটকীয়তার মধ্যে আইনপ্রণেতা হিসেবে শপথ নেওয়া বিএনপির পাঁচ সংসদ সদস্যকে বিভিন্ন সংসদীয় কমিটির সদস্য হিসেবে নেওয়া হয়েছে।

৩০ এপ্রিল, মঙ্গলবার রাতে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশনে চিফ হুইপ নূর ই আলম চৌধুরী সংসদ নেতার পরামর্শক্রমে সংবিধানে ৭৬ অনুচ্ছেদ অনুযায়ী কমিটি পুনর্গঠন করেন।

ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উকিল আবদুস সাত্তার আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটিতে স্থান পেয়েছেন। চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের হারুন-অর-রশীদের স্থান হয়েছে অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত কমিটিতে।

চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের আমিনুল ইসলাম ভূমি মন্ত্রণালয়, বগুড়া-৪ আসনের মোশাররফ হোসেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত কমিটি এবং ঠাকুরগাঁও-৩ আসনের জাহিদুর রহমান জাহিদ সরকারি হিসাব কমিটির সদস্য হয়েছেন।

এর আগে সোমবার বিকেলে শপথ নেন জাহিদ ছাড়া বাকি চারজন। ২৫ এপ্রিল শপথ নেন জাহিদ। তবে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শপথ নেননি। তার বগুড়া-৬ আসনটি মঙ্গলবারই শূন্য ঘোষণা করেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী।

গত বছরের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির ছয় প্রার্থী ধানের শীষ প্রতীক নিয়ে জয়ী হন। এদের মধ্যে পাঁচ জন নানা জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে শপথ নিয়েছেন। গতকাল সোমবার চার জন ও এর আগে গত ২৫ এপ্রিল শপথ নিয়েছিলেন একজন।

এদিকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও ওই নির্বাচনে বগুড়া-৬ আসন থেকে জয়ী হয়েছিলেন। কিন্তু নির্ধারিত দিন ২৯ এপ্রিলের মধ্যে তিনি শপথ নেননি। শপথ নেওয়ার জন্য সময় বাড়াতে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর কাছে কোনো আবেদনও করেননি বিএনপির মহাসচিব। ফলে সংবিধান অনুযায়ী শপথ গ্রহণের সময় শেষ হয়ে যাওয়ায় আসনটি শূন্য ঘোষণা করেছে জাতীয় সংসদ।

প্রিয় সংবাদ/কামরুল/আজাদ চৌধুরী