কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

জাতীয় সংসদের স্পিকার শিরিন শারমিন চৌধুরী। ছবি: সংগৃহীত

মির্জা ফখরুলের চিঠি পাইনি: স্পিকার

আমিনুল ইসলাম মল্লিক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৩০ এপ্রিল ২০১৯, ২১:২৬
আপডেট: ৩০ এপ্রিল ২০১৯, ২১:২৬

(প্রিয়.কম) জাতীয় সংসদ সদস্য হিসেবে শপথ নেওয়ার সময় বাড়ানোর বিষয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছ থেকে কোনো চিঠি পাননি বলে জানিয়েছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী

৩০ এপ্রিল, মঙ্গলবার জাতীয় সংসদে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে স্পিকার এমন কথা জানান।

তিনি বলেন, ‘এমপি হিসেবে শপথ নেয়ার সময় বাড়ানোর বিষয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কোনো চিঠি আমার কাছে পৌঁছেনি। যদি ২৯ এপ্রিলের মধ্যে কোনো চিঠি সংসদ সচিবালয়ে পৌঁছে থাকে, তবে তা গ্রহণ করা হবে। আর সময় চেয়ে মির্জা ফখরুল কোনো চিঠি না দিয়ে থাকলে সংবিধান অনুযায়ী ওই আসনের বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।’

সংবিধান অনুযায়ী কোনো সংসদ সদস্য নির্বাচনের পর সংসদের প্রথম বৈঠকের তারিখ থেকে ৯০ দিনের মধ্যে শপথ নিতে না পারলে ওই আসন শূন্য হবে। তবে, এই ৯০ দিনের মেয়াদ শেষ হওয়ার আগে স্পিকার যথার্থ কারণে তা বাড়াতে পারবেন।

গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। এর পরের মাসে অর্থাৎ ৩০ জানুয়ারি সংসদের প্রথম অধিবেশন বসে। সে হিসেবে ২৯ মার্চ সংসদ অধিবেশনের ৯০ দিন শেষ হয়। এবারের নির্বাচনে বিএনপির নেতৃত্বে অংশ নেয় জাতীয় ঐক্যফ্রন্টের ব্যানারে গণফোরামসহ বেশ কয়েকটি দল। এতে ৩০০ আসনের মধ্যে বিএনপি ছয়টি এবং গণফোরাম দুটি আসনে বিজয়ী হয়।

একাদশ জাতীয় সংসদে এখন পর্যন্ত গণফোরামের দুজন এবং বিএনপির পাঁচ জন নির্বাচিত সংসদ সদস্য শপথ গ্রহণ করেছেন। শপথ নিতে বাকি রয়ে যাওয়া মির্জা ফখরুল বলছেন, দলীয় সিদ্ধান্তেই কৌশলের অংশ হিসেবে শপথ নিচ্ছেন না তিনি।

সূত্র: দৈনিক সমকাল

প্রিয় সংবাদ/আজাদ চৌধুরী