ছবিটি প্রতীকী, ইন্টারনেট থেকে সংগৃহীত

যেভাবে সেলফোন জানিয়ে দেবে আপনার ব্যক্তিত্ব, মিলিয়ে নিন...

রুমানা বৈশাখী
বিভাগীয় প্রধান (প্রিয় লাইফ)
প্রকাশিত: ২৯ এপ্রিল ২০১৯, ২২:১৯
আপডেট: ২৯ এপ্রিল ২০১৯, ২২:১৯

(প্রিয়.কম) আমাদের নানা আচরণের মাধ্যমেই প্রকাশ পায় আমাদের ব্যক্তিত্ব। একটু লক্ষ করলেই ভিন্ন ভিন্ন ব্যক্তিত্বের মানুষের মাঝে ভিন্ন ভিন্ন আচরণ পরিলক্ষিত হয়। আমাদের রোজকার জীবনে ওতপ্রোতভাবে জড়িয়ে আছে সেলফোন নামের বস্তুটি আর এই জিনিসটিও একেক মানুষ একেকভাবে ব্যবহার করে থাকেন।

উপরের ছবিটি দেখুন। আপনি কীভাবে ফোন ব্যবহার করেন? দেখে নিন আর ছবির সঙ্গে মিলিয়ে জেনে নিন আপনার ব্যক্তিত্বের নানা অজানা দিক।

১। প্রথম ছবির মতো এক হাতে ফোন ব্যবহার করেন আপনি? তাহলে সম্ভবত আপনি একজন কেয়ারফ্রি ব্যক্তিত্বের মানুষ। খুব বেশি পরোয়া করেন না কোনো কিছুকেই, সমস্যা নিয়ে বেশি ভাবেন না। নিজের ওপরে আপনার বিশ্বাস অনেকটাই বেশি এবং আপনি ঝুঁকি নিতেও ভালোবাসেন। এই স্বভাবের কারণে আপনি বিপদে যেমন পড়েন, তেমনি সফলও হয়ে থাকেন।

অন্যদিকে প্রেম-ভালোবাসার ক্ষেত্রে আপনি একেবারেই ঝুঁকি নিতে ভালোবাসেন না। অনেক চিন্তা-ভাবনা করে তবেই কারো সঙ্গে সম্পর্কে আবদ্ধ হয়ে থাকেন।

২। দ্বিতীয় ছবিটির মতো করে ফোন ব্যবহার করেন? তাহলে আপনি একজন প্রজ্ঞাবান ব্যক্তি, যিনি সতর্ক থাকতে ভালোবাসেন এবং সবকিছু একসঙ্গে হারাতে চান না। ফলে আপনাকে ধোঁকা দেওয়া বেশ কঠিন, যেকোনো বিষয় আপনি খুব ভালোভাবে বুঝতে পারেন। অন্যের প্রতিও আপনি খুবই সহানুভূতিশীল।

সম্পর্কের ক্ষেত্রে আপনি খুব সহজেই অন্য মানুষের মন বুঝে নিতে পারেন। কিন্তু এই ক্ষেত্রে খুব দ্রুত এগোতে চান আপনি। ফলে অনেক ক্ষেত্রেই আপনার সম্পর্ক সফল হয় না।

৩। তৃতীয় ছবির মতো করে ফোন ব্যবহার করেন? তাহলে আপনি সেই মানুষ, যিনি যেকোনো কাজ দ্রুততা ও দক্ষতার সঙ্গে করতে ভালোবাসেন। আপনি খুব দ্রুত চিন্তা করতে ও সমস্যার সমাধান করতে পারেন। আপনি খুব দ্রুত যেকোনো পরিস্থিতিতে খাপ খাইয়ে নিতে পারেন এবং যেকোনো কিছুই সহজে আয়ত্ত করতে পারেন। ফলে আপনার দক্ষতাও অন্যের চেয়ে বেশি।

অন্যদিকে বিপরীত লিঙ্গের মন আপনি খুব সহজে জয় করতে পারেন না। এই ক্ষেত্রে আপনাকে অনেক বেশি সময় ও শ্রম দিতে হয়। তবে এই কারণেই আপনার সম্পর্কগুলো গভীর ও চমৎকার হয়।

৪। আপনার ফোন ব্যবহারের ধরন যদি ৪ নম্বর ছবির মতো হয়, তাহলে আপনি একজন অত্যন্ত সৃষ্টিশীল মানুষ, আপনার কল্পনাশক্তি অত্যন্ত প্রখর। আপনি ইউনিক একজন মানুষ, ভবিষ্যৎ সহজেই আঁচ করে নিতে পারেন। আর এসব গুণের কারণে আপনি একই সঙ্গে ভালোবাসা ও ঘৃণার পাত্র।

আপনি যদিও খুবই স্বতঃস্ফূর্ত একজন মানুষ, কিন্তু আপনার প্রতিটি কাজের মাঝে থাকে গভীর চিন্তা। লোকে না বুঝলেও আপনি খুবই গভীর একজন মানুষ। ফলে প্রায়ই আপনি একা থাকতে চান ও নিজেকে বিচ্ছিন্ন করে ফেলেন দুনিয়া থেকে।

প্রেমের ক্ষেত্রে আপনি প্রায়ই ভুল বোঝাবুঝির শিকার হয়ে থাকেন ঠিক এই স্বভাবের জন্যেই। তবে কেউ যখন আপনাকে একবার কাছ থেকে জানতে পারে, তাহলে কখনোই আর মুগ্ধতা থেকে বের হতে পারে না।

বিশেষ দ্রষ্টব্য
এই ফিচারটি কেবলই কিছু জরিপের ভিত্তিতে রচনা করেছে অনলাইন ওয়েব পোর্টাল thewildchild.co.za। এই লেখাটির কোনো স্বীকৃত বৈজ্ঞানিক ভিত্তি নেই।

প্রিয় লাইফ/আজাদ চৌধুরী