কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মোহাম্মদ আশরাফুল। ছবি: প্রিয়.কম

ক্রিকেট খেলতে ইংল্যান্ড যাচ্ছেন আশরাফুল

মুশাহিদ মিশু
Writer
প্রকাশিত: ২৭ এপ্রিল ২০১৯, ১৯:১৪
আপডেট: ২৭ এপ্রিল ২০১৯, ১৯:১৪

(প্রিয়.কম) ইংল্যান্ড বিশ্বকাপে যেন পাখির চোখ দিয়ে রেখেছিলেন মোহাম্মদ আশরাফুল। পাঁচ বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে ফেরার আগে থেকেই ডানহাতি এই টপঅর্ডার ব্যাটসম্যান জানিয়ে আসছিলেন, তার লক্ষ্য ২০১৯ ওয়ানডে বিশ্বকাপ। সেই লক্ষ্য পূরণের জন্য ঘরোয়া ক্রিকেটে পারফর্ম করেই জাতীয় দলের ফিরতে চেয়েছিলেন তিনি। কিন্তু স্বপ্নকে ছুঁয়ে দেখা হয়নি।

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) থেকে শুরু করে জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল), কোথাও হাসেনি আশরাফুলের ব্যাট। স্বাভাবিকভাবেই জাতীয় দলের জন্য বিবেচনায় আসেননি টেস্ট ক্রিকেটের সর্বকনিষ্ঠ এই সেঞ্চুরিয়ান। ওয়ানডে বিশ্বকাপের দলে ডাক না পেলেও শেষ পর্যন্ত ইংল্যান্ডে যাচ্ছেন আশরাফুল। তবে বাংলাদেশের জার্সিতে বিশ্বকাপে খেলতে নয়, কাউন্টি দল কেন্ট আয়োজিত প্রিমিয়ার লিগে খেলবেন তিনি। গেল মৌসুমেও সেখানে খেলেছিলেন ৩৫ বছর বয়সী এই ক্রিকেটার।

ইংলিশ কাউন্টির দল কেন্ট নিয়মিত তাদের নিজস্ব ঘরোয়া প্রিমিয়ার লিগ আয়োজন করে থাকে। গত মৌসুমেও ঘরোয়া এই টুর্নামেন্টে খেলেছিলেন আশরাফুল। কেবল তা-ই নয়, টুর্নামেন্টের সর্বশেষ আসরে ৪০ এবং ২০ ওভারের ম্যাচগুলোতে ব্যাট হাতে দুর্দান্ত ফর্মেও ছিলেন তিনি। এবারও কেন্টের ঘরোয়া লিগে খেলার জন্য ডাক পেয়েছেন আশরাফুল।

দুর্দান্ত ফর্মে থাকলেও সর্বশেষ মৌসুমের পুরোটা খেলা হয়নি আশরাফুলের। তবে এবার পুরো মৌসুম খেলবেন তিনি। এ জন্য প্রায় সাড়ে চার মাস ইংল্যান্ডে অবস্থান করবেন তিনি। শনিবার গণমাধ্যমের সঙ্গে আলাপকালে এমনটা জানান আশরাফুল। আগামী ৪ মে থেকে শুরু হবে টুর্নামেন্টটি।   

ইংল্যান্ডে খেলতে যাওয়ার বিষয়টি নিশ্চিত করে আশরাফুল বলেন, ‘এই বছর আমি ব্ল্যাকহিথ ক্রিকেট ক্লাবের জার্সিতে কেন্ট প্রিমিয়ার লিগ খেলতে যাচ্ছি। সেখানে সাড়ে চার মাসের মৌসুম। ওদের মৌসুম শুরু হবে কিছুদিনের মধ্যেই। পুরো মৌসুমই সেখানে খেলব আমি।’ 

গ্রীষ্মকালে ইংল্যান্ডে সম্পূর্ণ ব্যাটিংসহায়ক উইকেটে খেলা হয়। এই সময়টায় ইংল্যান্ডে ক্রিকেট খেলা বেশ উপভোগ্য মনে হয়েছে আশরাফুলের কাছে। নিজের অভিজ্ঞতার কথা তুলে ধরে ডানহাতি এই ব্যাটসম্যান বলেন, ‘ইংল্যান্ডে জুন-জুলাইতে ব্যাটিং করে অনেক মজা লাগে। অনেকটা আমাদের দেশের মতোই গরম থাকে।’ 

প্রিয় খেলা/আজাদ চৌধুরী