কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

অনুশীলনে জফরা আর্চার। ছবি: সংগৃহীত

আর্চার বিশ্বকাপ না খেললে নগ্ন হবেন ভন

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ২০ এপ্রিল ২০১৯, ১৮:০৪
আপডেট: ২০ এপ্রিল ২০১৯, ১৮:০৪

(প্রিয়.কম) জফরা আর্চার; ইংল্যান্ডের উদীয়মান অলরাউন্ডার। জাতীয় দলে ডাক পাওয়ার আগেই তারকা বনে গেছেন ক্যারিবীয় বংশোদ্ভূত ইংলিশ এই ক্রিকেটার। সবাই ধরেই নিয়েছিল ইংল্যান্ডের বিশ্বকাপ একাদশে সুযোগ হবে ২৪ বছর বয়সী ডানহাতি এই অলাউন্ডারের। কিন্তু ২০১৯ বিশ্বকাপের আয়োজক দেশ ইংল্যান্ড আর্চারকে স্কোয়াডে বিবেচনা করেনি।

আর্চার ডাক না পাওয়ায় কম আলোচনা-সমালোচনা হয়নি। এবার সেই আলোচনায় নাম লেখালেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভন। সাবেক এই ইংলিশ ব্যাটসম্যানের বিশ্বাস, ঘরের মাঠের বিশ্বকাপে ঠিকই আর্চারের জায়গা হবে। আর সেটা না হলে নগ্ন হবেন তিনি।

আগামী ২৩ মে পর্যন্ত বিশ্বকাপ স্কোয়াডে পরিবর্তন আনা যাবে। আর এরআগে পাকিস্তানের বিপক্ষে সিরিজ খেলবে ইংল্যান্ড। ওয়ানডেতে সুযোগ দেওয়া হয়েছে আর্চারকে। ভনের বিশ্বাস, এই সিরিজে ব্যাটে-বলে আলো ছড়িয়ে বিশ্বকাপ স্কোয়াডে জায়গা করে নেবে আর্চার।

এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে নিজের ভাবনার কথা জানিয়েছেন ভন। টুইটারে একটি টুইট করে ভন লিখেছেন, ‘জফরা বিশ্বকাপে খেলবে। আর সেটা না হলে আমি আমার শরীরের সব পোশাক খুলে ফেলব। আমি শতভাগ নিশ্চিত, পাকিস্তানের বিপক্ষে নিজের কোয়ালিটি প্রমাণ করে সে ইংল্যান্ডের ১৫ সদস্যের বিশ্বকাপ স্কোয়াডে জায়গা করে নেবে।’

ভনের এমন মন্তব্য নিয়েও আলোচনা-সমালোচনা হচ্ছে। অনেকেই ভনের সঙ্গে সুর মিলিয়ে আর্চারকে দলে নেওয়ার কথা বলেছেন। অনেকে আবার ভনের সম্মানের কথা ভাবছেন। উইন্ডিজের বার্বাডোজে জন্ম নেওয়া আর্চার দলে সুযোগ না পেলে কী অবস্থা হবে, অনেকেই সেটা আগেই কল্পনা করছেন। যে কারণে সাবেক একজন ক্রিকেটারের সম্মান বাঁচাতে আর্চারকে দলে নেওয়ার দাবি জানিয়েছেন তারা।