অণ্ডথলি সুন্দর ও বড় করতে অস্ট্রেলিয়ার পুরুষরা নিচ্ছেন দামি বোটক্স ইনজেকশন। ছবি: সংগৃহীত

পুরুষের নাজুক অঙ্গে দেওয়া হচ্ছে বোটক্স ইনজেকশন

কে এন দেয়া
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৮ এপ্রিল ২০১৯, ১৮:৩০
আপডেট: ১৮ এপ্রিল ২০১৯, ১৮:৩০

(প্রিয়.কম) কসমেটিক সার্জারি, যাকে আমরা প্লাস্টিক সার্জারি বলে ডাকি, এখন আর অপরিচিত কিছু নয়। বরং নারীদের মুখ ও দেহের বিভিন্ন অংশে সৌন্দর্য আনতে তা ব্যবহার হয়, তা জানেন অনেকেই। আসলে কিন্তু সারা বিশ্বে তা নারী-পুরুষ উভয়ের মাঝেই জনপ্রিয়। এগুলো অনেক সময়ে অস্ত্রোপচার বা দুর্ঘটনার দাগ দূর করে, অথবা একজন মানুষের চেহারায় পরিবর্তন আনতে ব্যবহার করা হয়।

ফ্যাশনে যেমন একেক সময় একেক ট্রেন্ড দেখা যায়, তেমনি প্লাস্টিক সার্জারিতেও নতুন নতুন ট্রেন্ড আসে। অস্ট্রেলিয়ার পুরুষদের মাঝে বর্তমানে দেখা যাচ্ছে স্ক্রোটাম বা অণ্ডথলিতে বোটক্স ইনজেকশন দিয়ে তাকে সুন্দর করার চেষ্টা। একে ‘স্ক্রোটক্স’ নামে ডাকা হচ্ছে, তবে আমেরিকার ডাক্তাররা একে ‘বলস আয়রনিং’ বলেই ডাকেন। কারণ কাপড় আয়রন করলে যেমন তার কুঞ্চন দূর হয়, তেমনি বোটক্স ইনজেকশন দিলেও অণ্ডথলির ত্বক থেকে কুঞ্চন দূর হয়ে মসৃণ হয়ে আসে।

সাধারণত দুটি কারণে এই ইনজেকশন দেওয়া হয়। কিছু ক্ষেত্রে অণ্ডথলির ব্যথা দূর করে তা। আবার কিছু ক্ষেত্রে শুধু সৌন্দর্য বর্ধনের জন্যই তা করা হয়। কেউ কেউ মনে করেন, তা করলে যৌনক্রিয়া আরও সহজ ও আনন্দের হয়।

এই ইনজেকশন নেওয়ার তিন-পাঁচ দিন পর থেকে পরিবর্তন শুরু হয় এবং দুই সপ্তাহের মাথায় পুরোপুরি সুবিধা পাওয়া যায়। এই ইনজেকশন নেওয়ার পর হাসপাতালে থাকার দরকার হয় না; তবে ডাক্তাররা কিছুদিন ব্যায়াম করতে মানা করেন।

অস্ট্রেলিয়াতে এই ইনজেকশনের খরচ এক হাজার অস্ট্রেলিয়ান ডলার, এতে অণ্ডথলিতে ৫৫টি ইনজেকশন দেওয়া হয়। আমেরিকায় এর দাম ৫০০-৮০০ ইউএস ডলার, আর যুক্তরাজ্যে তা হলো ২,৮০০ পাউন্ড।  একবার দেওয়াই যথেষ্ট নয়, বরং প্রতি তিন-চার মাস পরপর এই ইনজেকশন নিতে হয়।

সূত্র: আইএফএলসায়েন্স

প্রিয় লাইফ/আজাদ চৌধুরী

আরো পড়ুন