চাঙ্গি বিমানবন্দরে এক পর্যটক দেখছেন বিশ্বের সবচেয়ে লম্বা ইনডোর ঝরনা। ছবি: ইনস্টাগ্রাম

বিমানবন্দরের মধ্যে বিশ্বের সবচেয়ে লম্বা ইনডোর ঝরনা (ভিডিও)

আশরাফ ইসলাম
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৮ এপ্রিল ২০১৯, ১২:৪৪
আপডেট: ১৮ এপ্রিল ২০১৯, ১২:৪৪

(প্রিয়.কম) বিশ্বের অন্যতম সেরা বিমানবন্দগুলোর মধ্যে সিঙ্গাপুরের চাঙ্গি বিমানবন্দর অন্যতম। এবার এই বিমানবন্দরেই বহুল প্রতীক্ষিত ‘জুয়েল’ সেন্টারের আনুষ্ঠানিক উদ্বোধন করা হলো। 

১৭ এপ্রিল, বুধবার চার বছরের নির্মাণ কাজ শেষে বিমানবন্দরে উদ্বোধন করা হলো ‘জুয়েল’ সেন্টার। অংশটি ১.৪ মিলিয়ন বর্গফুট জুড়ে বিস্তৃত ও বিমানবন্দরের তিনটি টার্মিনালকে সংযোগ করেছে। 

চাঙ্গি বিমানবন্দরের জুয়েল সেন্টার। ছবি: সংগৃহীত

চাঙ্গি বিমানবন্দরের জুয়েলের বহির্ভাগ দেখতে ডোনাট আকৃতির। গ্লাস ও ইস্পাত কাঠামোর বাগান সম্পূর্ণটা মিলিয়ে চারতলা। জুয়েল সেন্টারে রয়েছে ২৮০টির বেশি খুচরো ও খাবারের দোকান। একটি হোটেল ও একটি সিনেমা হল। তবে এর সবচেয়ে বড় আকর্ষণটি হলো এটির কেন্দ্রবিন্দুতে থাকা ১৩০ ফুট (৪০ মিটার) উঁচু ‘রেইন ভরটেক্স’ (rain vortex)। এটাই বিশ্বের সবচেয়ে লম্বা ইনডোর ঝরনা (world's tallest indoor waterfall)।  

এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, ‘রেইন ভরটেক্স’ নামে পরিচিত বিশ্বের সবচেয়ে লম্বা ইনডোর ঝরনাটি ইতোমধ্যে বিখ্যাত পর্যটক স্পট হিসেবেও জনপ্রিয় হয়ে উঠতে চলেছে। 

সিঙ্গাপুরের চাঙ্গি বিমানবন্দর তাদের ফেসবুক পেজে জানিয়েছে, গাছগাছালির বৃহত্তম অভ্যন্তরীণ সংগ্রহগুলি উপভোগ করতে হলে পাথর বিছানো পথে হাঁটতে হবে দর্শকদের।

প্রিয় জটিল/আশরাফ/রুহুল