‘গেম অব থ্রোনসের’ পোস্টার। ছবি: সংগৃহীত

প্রথম পর্বেই বাজিমাত, নতুন রেকর্ড গেম অব থ্রোনসের

শামীমা সীমা
সহ সম্পাদক
প্রকাশিত: ১৬ এপ্রিল ২০১৯, ১৫:৪০
আপডেট: ১৬ এপ্রিল ২০১৯, ১৫:৪০

(প্রিয়.কম) প্রায় দুই বছর পরে সম্প্রচারিত হচ্ছে বহুল আলোচিত ও জনপ্রিয় সিরিয়াল ‘গেম অব থ্রোনস’। এটিই এই সিরিয়ালের শেষ সিজন, যা নির্মাণ করতে খরচ হয়েছে প্রায় ৯০ কোটি মার্কিন ডলার। গত সোমবার প্রচারিত হলো এই ধারাবাহিকের শেষ সিজনের প্রথম পর্ব। আর এই দিনেই নতুন রেকর্ড গড়ল ‘গেম অব থ্রোনস’।

এইচবিও জানিয়েছে, ১৭.৪ মিলিয়ন দর্শক সেদিন টেলিভিশনে কিংবা অনলাইনে গেম অব থ্রোনসের প্রথম পর্ব দেখেছে। এতদিন পর্যন্ত সাত নম্বর সিজনের প্রিমিয়ার দেখেছিল মোট ১৬.১ মিলিয়ন মানুষ। আর আট নম্বর সিজনের প্রথম পর্ব দেখেছেন ১৬.৯ মিলিয়ন দর্শক। আগের সমস্ত সিজনের রেকর্ড পেছনে ফেলে দিয়েছে এবারের সিজনের প্রচারিত প্রথম পর্ব।

গেম অব থ্রোনসের পোস্টার। ছবি: সংগৃহীত

সোমবার চ্যানেল কর্তৃপক্ষ জানায়, সবচেয়ে বড় স্ট্রিমিংয়েরও ব্যবস্থা করবে তারা। এইচবিওর পক্ষ থেকে আরও জানানো হয়েছে, এই বছর প্রায় ৫০ শতাংশ অনলাইন দর্শক বেড়েছে গত বছরের তুলনায়। দর্শক যেভাবে একলাফে এতটা বেড়েছে তাতে অভিভূত তারা। সিজন সাতের প্রিমিয়ারের তুলনায় দর্শক সংখ্যা দ্বিগুণ হয়েছে বলেই মত তাদের। গেম অব থ্রোনসের বিগত এপিসোডের দর্শক সংখ্যা ছিল গড়ে ৩২.৮ মিলিয়ন এবং তা টেলিভিশন ও অনলাইন মিলিয়ে।

গেম অব থ্রোনসের শেষ সিজন নিয়ে দর্শকের উত্তেজনা ছিল সাত নম্বর সিজনের পর থেকেই। সেকারণেই বোধহয় এইচবিওর রের্কড ব্রেকিং সিরিজের আখ্যা পেল এবারের সিজনটি। নির্মাতারা খুবই যত্ন করে এবং ঢালাও খরচ করে তৈরি করেছেন এই সিজন। অবশ্য এত টাকা খরচ করা যেতেই পারে এই শেষ সিজনের জন্য। কারণ এই সিরিজের নির্মাণ যেমন ব্যয়বহুল, সিরিজটি ব্যবসাও করেছে প্রচুর।

সূত্র: টাইম ম্যাগাজিন

প্রিয় বিনোদন/আশরাফ

আরো পড়ুন