কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

চলন্ত বাসে প্রীতি জিনতাকে পশতু ভাষা শেখাচ্ছেন আফগান ক্রিকেটার মুজিব। ছবি: সংগৃহীত

চলন্ত বাসে আফগান ক্রিকেটারের সঙ্গে প্রীতি জিনতার রসিকতা (ভিডিও)

মুশাহিদ মিশু
Writer
প্রকাশিত: ১২ এপ্রিল ২০১৯, ১৬:১৫
আপডেট: ১২ এপ্রিল ২০১৯, ১৬:১৫

(প্রিয়.কম) ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দ্বাদশ আসরের শুরু থেকে দুর্দান্ত খেলছে কিংস ইলেভেন পাঞ্জাব। এখন পর্যন্ত সাত ম্যাচের মধ্যে চারটিতেই জয় তুলে নিয়েছে রবিচন্দ্রন অশ্বিনের দল। চার জয়ে আট পয়েন্ট নিয়ে তালিকার পঞ্চম অবস্থানে রয়েছে পাঞ্জাব। তবে গেল বুধবার নিজেদের সপ্তম ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ৩ উইকেটে হেরেছে তারা।

সেই হার ছাপিয়ে আলোচনায় উঠে এসেছে পাঞ্জাবের অন্যতম কর্ণধার ও বলিউড অভিনেত্রী প্রীতি জিনতার একটি ভিডিও। বুধবার মুম্বাইয়ের বিপক্ষে মাঠে নামার আগে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও পোস্ট করেছেন প্রীতি।

ব্যক্তিগত টুইটার অ্যাকাউন্ট থেকে প্রীতি জিনতার পোস্ট করা ভিডিওতে দেখা যায়, টিম বাসে পাঞ্জাবের আফগান স্পিনার মুজিব-উর রহমানের সঙ্গে খুনসুটি করছেন তিনি। এখানেই শেষ নয়, চলন্ত বাসে প্রীতিকে পশতু ভাষা শেখান মুজিব। তবে কোন ভাষায় তারা কথা বলছিলেন সেটা জানাননি প্রীতি। বরং কোন ভাষায় কথা বলছিলেন সেই প্রশ্নটা ভক্তদের উদ্দেশেই ছুড়ে দিয়েছেন তিনি।

ভিডিওর ক্যাপশনে প্রীতি জিনতা লেখেন, ‘পাঞ্জাবে আমাদের গেল ম্যাচের পরে মুজিবের সঙ্গে আমি আমার ভাষার দক্ষতা যাচাই করে নিচ্ছি। আপনারা বলতে পারেন, আমরা কী বলেছি এবং কোন ভাষায় কথা বলেছি?’

ভিডিওটি দেখে ও তাদের কথোপকথন শুনে স্পষ্ট হওয়া গেছে যে, হিন্দি কিংবা ইংলিশ নয়, আফগান ভাষায় মুজিবের সঙ্গে কথা বলছিলেন প্রীতি। অর্থাৎ পশতু ভাষায় কথা বলেন তারা। এটি আফগানিস্তানের সরকারি ভাষা। রসিকতার ছলেই পশতু ভাষায় কুশলবিনিময় করেন তারা।

প্রিয় খেলা/আজাদ চৌধুরী