শাহরুখ খানের ‘ডন ৩’-এ অভিনয় করবেন রণবীর সিং। ছবি: সংগৃহীত

শাহরুখের সাম্রাজ্যে রাজত্ব করবেন রণবীর সিং?

শামীমা সীমা
সহ সম্পাদক
প্রকাশিত: ০৯ এপ্রিল ২০১৯, ১৬:৩২
আপডেট: ০৯ এপ্রিল ২০১৯, ১৬:৩২

(প্রিয়.কম) অমিতাভ বচ্চনের বিখ্যাত সিনেমাগুলোর মধ্যে অন্যতম সিনেমা ‘ডন’। আর এই কারণেই এটি রিমেক করেন অভিনেতা-নির্মাতা ফারহান আখতার। সিনেমাটির রিমেক এবং সিক্যুয়েল—দুটিতে অভিনয় করে তাক লাগিয়ে দেন বলিউড বাদশাহ শাহরুখ খান। শোনা যাচ্ছিল, শিগগিরই আসছে এর তৃতীয় সিনেমা ‘ডন ৩’। কিন্তু এবার বলিউডে গুঞ্জন, বদলে যাচ্ছে ‘ডন’ অভিনেতা। শাহরুখ খানের রাজত্বে এবার হুকুম চলবে রণবীর সিংয়ের।

এর আগে খবরে প্রকাশিত হয়, ‘ডন’-এর পরবর্তী সিক্যুয়েল ‘ডন ৩’-এর জন্য খুব তাড়াতাড়ি শুটিং শুরু করতে চলেছেন শাহরুখ খান। কিন্তু এখন বিভিন্ন ফিল্ম ম্যাগাজিনের প্রতিবেদন বলছে, ব্যক্তিগত কারণে শাহরুখ খান সিনেমাটি ছেড়ে দিয়েছেন। শাহরুখ সিনেমা থেকে সরে আসায় সমস্যায় পড়েন প্রযোজকরা। তখন তারা রণবীর সিংয়ের কথা ভাবেন।

জানা গেছে, রণবীর সিনেমার কাহিনি শুনেছেন। কিন্তু তিনি হ্যাঁ বা না কোনোটাই বলেননি। তবে সূত্রের খবর, রণবীরের সঙ্গে সিনেমা নিয়ে কথাবার্তা চলছে। রণবীরও ‘ডন ৩’-এ কাজ করতে আগ্রহ দেখিয়েছেন।

শাহরুখ খান ও রণবীর সিং। ছবি: সংগৃহীত

শাহরুখকে সরিয়ে রাকেশ শর্মার বায়োপিকে অভিনয় করতে চলেছেন ভিকি কৌশল। এবার ‘ডন ৩’-তে শাহরুখকে সরিয়ে আসতে চলেছেন রণবীর সিং। বলিউডে খান সাম্রাজ্য ধ্বংস নিয়ে ইতোমধ্যেই আলোচনা জোরদার ছিল। কিন্তু আসন্ন দুটি সিনেমা থেকে শাহরুখের সরে যাওয়ার ঘটনা অনেককেই অবাক করছে। যদিও বিষয়টি নিয়ে মুখ খোলেননি রণবীর বা শাহরুখ।

এদিকে বিবিসিকে দেওয়া সাম্প্রতিক এক সাক্ষাৎকারে শাহরুখ জানিয়েছেন, তার আগামী সিনেমার চরিত্রটি ‘আবেদনময়’ হতে চলেছে। অনেকে ভেবেছিলেন, ‘ডন ৩’-তে এমন চরিত্রে দেখা যাবে শাহরুখকে। কিন্তু সেই সম্ভাবনা এখন আর রইল না।

বলে রাখা ভালো, অমিতাভ বচ্চনের ‘ডন’ মুক্তির ২৮ বছর পর শাহরুখ খানের সঙ্গে জুটি বেঁধে ফারহান আখতার ‘ডন’-এর রিমেক করেন, যাতে নায়িকা ছিলেন প্রিয়াঙ্কা চোপড়া। ডনের সাফল্যের পর ‘ডন ২’ মুক্তি পায় ২০১১ সালে। সেবারও পরিচালকের আসনে ছিলেন ফারহান। ‘ডন ৩’ নিয়ে ভক্তদের মধ্যে প্রত্যাশা আকাশচুম্বী, তা নির্মাতারাও জানেন। ফলে অভিনেতা থেকে গল্প—কোনো কিছুতেই কোনো কমতি রাখতে নারাজ নির্মাতারা। ‘ডন’-এর অন্যতম গুরুত্বপূর্ণ চরিত্র নায়িকা চরিত্রটি। শোনা যাচ্ছে, প্রিয়াঙ্কার জায়গায় ক্যাটরিনা কাইফকে নেওয়ার কথা ভাবছেন নির্মাতারা।

সূত্র: ইন্ডিয়া টুডে

প্রিয় বিনোদন/আজাদ চৌধুরী