শুক্রবার বেঙ্গালুরুর বোলারদের ওপর রীতিমতো তাণ্ডব চালান আন্দ্রে রাসেল। ছবি: সংগৃহীত

ইউটিউবে ভাইরাল: ১৩ বলে রাসেলের ৪৮ রানের ঝড়ো ইনিংস (ভিডিও)

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ০৬ এপ্রিল ২০১৯, ১০:৩২
আপডেট: ০৬ এপ্রিল ২০১৯, ১০:৩২

(প্রিয়.কম) ১৬ ওভার শেষে কলকাতা নাইট রাইডার্সের সংগ্রহ দাঁড়ায় ৪ উইকেটে ১৪০ রান। ২৪ বলে তাদের দরকার আরও ৬৬ রান। টি-টোয়েন্টি ক্রিকেটে এ সমীকরণ মেলানো অসম্ভব নয়। তবে ভীষণ কঠিন। এরই মধ্যে ১৭তম ওভারের শেষ বলে সাজঘরে ফেরেন অধিনায়ক দীনেশ কার্তিক।

১৫ বলে ১৯ রান করা কার্তিককে সাজঘরে ফিরিয়ে যেন জয়ের সুবাতাসই পাচ্ছিল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। স্বভাবসুলভ আক্রমণাত্মক ভঙ্গিতে শূন্যে ঘুষি ছুড়ে বিরাট কোহলির উদযাপন অন্তত তাই বলেছিল! কিন্তু কোহলির মুখের এই হাসি নিমিষেই কেড়ে নিলেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরে শুরু থেকে দুর্দান্ত ফর্মে থাকা আন্দ্রে রাসেল।

শুক্রবার বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে ১৩ বলে ১টি চার ও ৭টি ছক্কায় ও ৩৬৯.২৩ স্ট্রাইকরেটে ৪৮ রানের ঝড়ো ইনিংস খেলে কোহলিদের জয়ের স্বপ্ন রীতিমতো ধুলায় মিশিয়ে দেন কলকাতার এই ক্যারিবীয় তারকা। রাসেলের ইনিংসে ভর করে ৫ বল হাতে রেখে ৫ উইকেটের জয় তুলে নেয় কলকাতা।

টুর্নামেন্টের এবারের আসরে এটা কলকাতার তৃতীয় জয়। এই জয়ের ফলে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে উঠে এসেছে তারা। অন্যদিকে পাঁচ ম্যাচ খেলেও এখন পর্যন্ত জয়ের দেখা পায়নি বেঙ্গালুরু। বেঙ্গালুরু ছাড়া বাকি সাত দলের প্রত্যেকে কমপক্ষে একবার হলেও জয়ের স্বাদ পেয়েছে।

প্রিয় খেলা/রুহুল

আরো পড়ুন