শাহরুখ খান এবং সারা আলি খান। ছবি: সংগৃহীত

শাহরুখকে ‘আঙ্কেল’ সম্বোধন করে বিপাকে সারা

শামীমা সীমা
সহ সম্পাদক
প্রকাশিত: ৩০ মার্চ ২০১৯, ২২:১১
আপডেট: ৩০ মার্চ ২০১৯, ২২:১১

(প্রিয়.কম) গত বছরের শেষে বলিউড সিনেমায় অভিষেক হয়েছে সাইফ আলি খান-কন্যা সারা আলি খানের। ইতোমধ্যেই দুটি সিনেমায় অভিনয় করে নিজের প্রতিভা দেখিয়েছেন নবাব-কন্যা। এ ছাড়াও ছোট পর্দায় চ্যাট শোয়ে এসেও দর্শকদের আনন্দ দিয়েছেন এই উঠতি নায়িকা। সম্প্রতি ফিল্মফেয়ার ম্যাগাজিনের সাক্ষাৎকারে শাহরুখ খানের প্রসঙ্গ আসতেই তাকে ‘আঙ্কেল’ সম্বোধন করলেন সারা। এরপর তাকে নিয়ে বি টাউনে ওঠে সমালোচনার ঝড়।

শাহরুখ খানকে ‘আঙ্কেল’ বলে সম্বোধন করা সারার জন্য দোষের নয়। বয়সের দিক থেকে দেখতে গেলে শাহরুখ সারার বাবার বয়সীই। কিন্তু ফিল্ম ইন্ডাস্ট্রি এমনই একটা জায়গা, যেখানে ‘আঙ্কেল-আন্টি’ বলে সম্বোধন করা যায় না। রক্তের সম্পর্ক হলে যদিও বা পার পাওয়া যায়, কিন্তু খ্যাতির শীর্ষে থাকা নায়ক-নায়িকাদের জন্য এটি প্রযোজ্য নয়। তাই সামাজিক যোগাযোগের মাধ্যম ব্যবহারকারীদের সমালোচনার শিকার হলেন সারা আলি খান।

নেটিজেনদের কেউ বলছেন, সারার বাবার থেকেও বড় শাহরুখ। তাকে ‘আঙ্কেল’ বলে ডাকাই উচিত। তাতে কেন লোকজন সারাকে ট্রোল করছে? সারার বয়স মাত্র ২৩ বছর। আর শাহরুখের ৫০-এরও বেশি। এ ক্ষেত্রে তো সারা ভুল কিছু সম্বোধন করেননি। তবে এই যুক্তি মানতে নারাজ অনেকেই। তাদের প্রশ্ন, শাহরুখ বলিউড বাদশাহ। তাকে অন্তত সম্মান করে ‘স্যার’ ডাকা যেত সাক্ষাৎকারে।

কেউ আবার সারাকে সমর্থন করেছেন। অনেকে লিখেছেন, যাকে ‘আঙ্কেল’ বলে ডাকা হয়েছে, তারই যখন কোনো সমস্যা নেই তবে নেটিজেনরা শুধু শুধু এসব নিয়ে চর্চা করছে কেন? তাদের মাথা ঘামানোর তো কোনো দরকার নেই।

বলে রাখা ভালো, এই মুহূর্তে সারা ব্যস্ত আছেন ইমতিয়াজ আলির ‘লাভ আজকাল ২’ সিনেমার কাজে। এতে তিনি জুটি বেঁধেছেন কার্তিক আরিয়ানের সঙ্গে। ৯ বছর আগের ‘লাভ আজকাল’ সিনেমার সিক্যুয়েল এটি, যাতে অভিনয় করেছিলেন দীপিকা পাড়ুকোন এবং সারার বাবা সাইফ আলি খান।

সূত্র: এমএসএন

প্রিয় বিনোদন/আজাদ চৌধুরী