কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

হুয়াওয়ে পি৩০ প্রো ছবি: সংগৃহীত

আইফোন-গ্যালাক্সিকে ‘হার মানাবে’ হুয়াওয়ে পি৩০ প্রো

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ২৭ মার্চ ২০১৯, ০৮:৪৩
আপডেট: ২৭ মার্চ ২০১৯, ০৮:৪৩

(প্রিয়.কম) পি-সিরিজের নতুন দুটি স্মার্টফোন উন্মোচন করেছে হুয়াওয়ে। পি-সিরিজের মডেল দুটি হলো- পি৩০ এবং পি৩০ প্রো। ফ্রান্সের প্যারিসে জাকজমক অনুষ্ঠানের মধ্য দিয়ে এই দুই মডেলের স্মার্টফোন উন্মোচন করা হয়।

অনুষ্ঠানে দেখানো হয় হুওয়াওয়ের পি৩০ প্রো, ছবি তোলা এবং আরও বেশ কিছু সুবিধার দিক থেকে পেছনে ফেলবে আইফোন টেন এস ম্যাক্স এবং স্যামসাংয়ের এস ১০ প্লাসকে।

অনুষ্ঠানে হুয়াওয়ে পি৩০ প্রো, আইফোন ও স্যামসাংয়ের ওই মডেলগুলো দিয়ে তোলা ছবির পার্থক্য দেখানো হয়। একই সঙ্গে এই তিন ফোনে ব্যাটারি এবং নেটওয়ার্ক সম্পর্কিত ফিচারের পার্থক্যও তুলে ধরা হয় অনুষ্ঠানে।

হুয়াওয়ের দাবি, আইফোন টেন এস ম্যাক্স এবং স্যামসাংয়ের এস ১০ প্লাসকে পেছনে ফেলবে হুয়াওয়ে পি৩০ প্রো।

অনুষ্ঠানে বলা হয়, উন্মোচিত উভয় হ্যান্ডসেটে ব্যবহার করা হয়েছে হুয়াওয়ের নিজস্ব কিরিন ৯৮০ প্রসেসর । হ্যান্ডসেট দুটি পরিচালিত হবে অ্যান্ড্রয়েড পাই ৯.০ সংস্করণটির মাধ্যমে। ডিসপ্লেতে ব্যবহার করা হয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

হুয়াওয়ে পি৩০ প্রো মডেলটিতে রয়েছে ৬ দশমিক ৪৭ ইঞ্চি এফএইচডি+ওএলইডি ডিসপ্লে। মোবাইলটির সামনে রয়েছে ৩২ মেগাপিক্সলের ক্যামেরা। পেছনে রয়েছে চারটি ক্যামেরা (৪০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর+১৬ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর+টেলিফটো ৮ মেগাপিক্সেল সেন্সর+ একটি টাইম অব ফ্লাইট বা টিওএফ ক্যামেরা)।

পি৩০ প্রোর ক্যামেরার মাধ্যমে ১০এক্স পেরিস্কোপ জুম করা যাবে। এতে রয়েছে ৪২০০ এমএএইচ ব্যাটারি, ৮জিবি র‍্যাম।

পি৩০ মডেলটিতে রয়েছে ৬ দশমিক এক ইঞ্চি এফএইচডি+ওএলইডি ডিসপ্লে। এর পেছনে পি৩০ প্রোর মতো তিনটি ক্যামেরা রয়েছে, তবে কোনো টিওএফ ক্যামেরা নেই। এর ক্যামেরার মাধ্যমে ৫এক্স পেরিস্কোপ জুম করা যাবে।

হ্যান্ডসেটটির সামনে রয়েছে ৩২ মেগাপিক্সেলের ক্যামেরা। রয়েছে ৩৬৫০ এমএএইচ ব্যাটারি, ৬জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ।

প্রিয় প্রযুক্তি/রুহুল