কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মিরপুরের একাডেমি মাঠে বাবা সাকিব আল হাসানের সঙ্গে আলায়না হাসান অউব্রির দুরন্তপনা। ছবি: সংগৃহীত

ভিডিওতে দেখুন বাবার সঙ্গে অনুশীলনে সাকিব কন্যার দুরন্তপনা

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১০ মার্চ ২০১৯, ১১:৫৫
আপডেট: ১০ মার্চ ২০১৯, ১১:৫৫

(প্রিয়.কম) বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরের ফাইনাল বাংলাদেশ দলের জন্য বয়ে নিয়ে আসে বড় এক দুঃসংবাদ। এদিন আবারও আঙুলের চোটে পড়েন সাকিব আল হাসান। যার জেরে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলা হলো না বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডারের।

মাঠে ফেরার জন্য মুখিয়েই আছেন সাকিব। গত ৩ দিন ধরেই চালিয়ে যাচ্ছেন পুনর্বাসন। গা গরমের পাশাপাশি হালকা অনুশীলনও করছেন বাঁহাতি এই অলরাউন্ডার। ৯ মার্চ, শনিবার বাবা সাকিবের সঙ্গে মাঠে দেখা গেলো কন্যা আলাইনা হাসান অউব্রিকেও। ছোটাছুটি আর দুরন্তপনায় বাবার সঙ্গে অনুশীলনে ব্যস্ত সময়ই পার করে অউব্রি।

মিরপুর জাতীয় ক্রিকেট একাডেমির জিমনেশিয়ামে এদিন ফিটনেস অনুশীলন করেছেন সাকিব। অনুশীলনে নেমে পড়ার আগে মাঠের পরিচর্যায় নিয়োজিত কর্মীদের ওপর অউব্রিকে দেখাশোনার দায়িত্ব দেন সাকিব। তবে অউব্রির তাতে কোনো মাথা ব্যথাই ছিল না যেন। জিমনেশিয়ামের মাঠে চলতে থাকে তার দুরন্তপনা।

কখনও আপনমনে খেলছে, কখনও আবার বাবার দিকে ভোঁ-দৌড়। গ্রাউন্ডসম্যানদের হাতে থাকা পানির পাইপ হাতে নিয়ে অব্রির আনন্দ দেখে কে! পাইপ নিয়েই চললো বেশ কিছুক্ষণ খেলা। সাকিব একপ্রান্ত থেকে অন্যপ্রান্তে দৌঁড়াচ্ছেন আর মেয়ের দিকে সতর্ক দৃষ্টি রাখছেন। আবার কখনো গ্রাউন্ডস কর্মীদের জানিয়ে রাখছেন, ‘কাপড় কিন্তু বেশি আনিনি, ভিজে যায় না যেন।’

ওয়ার্মআপ শেষ করে সাকিব ছোটে যান কন্যা অ্যালাইনার কাছে। এরপর ক্লান্ত বাবার মুখে পরম যত্নে পানি ঢেলে দেন অউব্রি। সবমিলিয়ে সময়টা বেশ ভালোই কেটেছে সাকিব কন্যার। মাঠে ফেরার লড়াইয়ে সাকিবও যেন পেলেন একজন যোগ্য সঙ্গী! চলুন ভিডিওতে দেখে নেওয়া যাক, সাকিব কন্যার দুরন্তপনা।

গত বছরের জানুয়ারিতে ঘরের মাঠে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে শ্রীলঙ্কার বিপক্ষে চোট পান সাকিব। ওই চোটে ছিটকে গিয়েছিলেন ঘরের মাটিতে অনুষ্ঠিত শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজে। শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফির প্রথম ভাগেও পাওয়া যায়নি তাকে। এমনকি এশিয়া কাপেও রেশ রয়ে গেছে সেই ব্যথার।

মাঝপথেই ফেরেন দেশে। করাতে হয়েছে অস্ত্রোপচার। খেলতে পারেননি অক্টোবরে দেশের মাটিতে জিম্বাবুয়ে সিরিজে। শঙ্কায় ছিল বিপিএল খেলা নিয়েও। তবে সব আশঙ্কা কাটিয়ে খেলতে নেমেছিলেন ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টি-টোয়েন্টি টুর্নামেন্টে। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ফাইনালে ব্যাটিং করতে নেমে বাম হাতের অনামিকা আঙুলে আবারও চোট পান সাকিব। যার জেরে আবারও মাঠের বাইরে বাংলাদেশ ক্রিকেটের এই ‘পোস্টার বয়’।

প্রিয় খেলা/রুহুল