কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সিঙ্গাপুর মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন। ফাইল ছবি

‘মন্ত্রীর শারীরিক অবস্থা এখন আগের চেয়ে ভালো’

মোক্তাদির হোসেন প্রান্তিক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬ মার্চ ২০১৯, ১২:২০
আপডেট: ০৬ মার্চ ২০১৯, ১২:২০

(প্রিয়.কম) সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে।

৬ মার্চ, বুধবার সকালে সড়ক ও মহাসড়ক বিভাগের উপ-প্রধান তথ্য কর্মকর্তা আবু নাসের টেলিফোনে ইউএনবিকে জানান, ‘মন্ত্রীর শারীরিক অবস্থা এখন আগের চেয়ে ভালো।’

তিনি বলেন, ‘মন্ত্রীর শারীরিক অবস্থা ও চিকিৎসার সার্বিক বিষয় সম্পর্কে পরবর্তীতে গণমাধ্যমকে ব্রিফ করবেন চিকিৎসকরা।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বর্তমানে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে কার্ডিওলোজি বিভাগের সিনিয়র কনসালটেন্ট ডা. কোহ সিয়াম সুন ফিলিপের নেতৃত্বাধীন মেডিকেল বোর্ডের অধীনে চিকিৎসাধীন রয়েছেন। ভারতের প্রখ্যাত চিকিৎসক ডা. দেবী শেঠির পরামর্শে সোমবার বিকেলে হৃদরোগে আক্রান্ত ওবায়দুল কাদেরকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর নেওয়া হয়।

গত রবিবার ভোরে শ্বাসকষ্ট নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি হন ওবায়দুল কাদের। সেখানে এনজিওগ্রাম পরীক্ষা করার পর তার করোনারি ধমনীতে তিনটি ব্লক পান চিকিৎসকরা।

এদিকে ৫ মার্চ, মঙ্গলবার ওবায়দুল কাদেরের সঙ্গে সিঙ্গাপুরের হাসপাতালে অবস্থানরত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আবু নাসার রিজভী এক সংবাদ সম্মেলনে জানান, ‘ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুরে আনার সঙ্গে সঙ্গে জরুরি ভিত্তিতে মেডিকেল বোর্ড করা হয়েছে। ওই বোর্ডে আছেন পাঁচজন চিকিৎসক। আজ সকালে তারা বৈঠক করেন। সেখানে তারা বলেন, ওবায়দুল কাদেরকে বাংলাদেশে যথাযথ চিকিৎসা দেওয়া হয়েছে। ওবায়দুল কাদেরের অবস্থা এখন স্থিতিশীল আছে। তবে তার কিডনিতে কিছুটা সমস্যা আছে। ইনফেকশনও কিছু আছে। আগামী কয়েক দিনের মধ্যে এসব সমস্যার সমাধানের পর তার বাইপাস সার্জারি করা হবে। তার শারীরিক অবস্থা ক্রমেই উন্নতির দিকে যাচ্ছে।’

প্রিয় সংবাদ/রুহুল