ছবি: রিডার্স ডাইজেস্ট

আপনার আকর্ষণ বহুগুণে বৃদ্ধি করবে ১২টি দারুণ টিপস

রুমানা বৈশাখী
বিভাগীয় প্রধান (প্রিয় লাইফ)
প্রকাশিত: ০৫ মার্চ ২০১৯, ১২:৪৫
আপডেট: ০৫ মার্চ ২০১৯, ১২:৪৫

(প্রিয়.কম) ঠিক কোন ব্যাপারটি আপনার আকর্ষণ বহুগুণে বাড়িয়ে তোলে? এই ক্ষেত্রে প্রত্যেকের ভিন্ন ভিন্ন মত পাওয়া যায়, আর সেটাই স্বাভাবিক। তবে সত্যি বলতে কি, আমরা সকলেই চাই অন্যের চোখে নিজেকে আকর্ষণীয় করে তুলতে। মনে মনে কামনা করি, আমাদের ব্যক্তিত্ব সবার নজর কাড়ুক, সবার চোখে আমরা হয়ে উঠি সম্মানের পাত্র।

কীভাবে গড়ে তুলবেন এমন ব্যক্তিত্ব? কীভাবে সবার চোখে নিজেকে আকর্ষণীয় করে তুলবেন? জেনে নিন মনোবিজ্ঞানীদের কাছে স্বীকৃত ১২টি টিপস।

১। হাসুন মন খোলে। হাসুন সুন্দর করে। একজন মানুষের সুন্দর-সরল হাসি তার চমৎকার মনের পরিচায়ক।

২। পোশাকে থাকুন পরিপাটি। এমন নয় যে আপনাকে খুব দামি পোশাক পরতে হবে। মূল্য নয়, বরং পোশাকটি পরিষ্কার ও রুচিশীল হওয়াই আসল। নারীদের ক্ষেত্রে লাল রঙের পোশাক আকর্ষণ বৃদ্ধিতে ভূমিকা রেখে থাকে।

৩। অহংকার করে নিজেকে দূরে সরিয়ে রাখবেন না। নিজেকে দুর্লভ করে তুলবেন না। বরং সবার সঙ্গে মিশতে শিখুন।

৪। যদিও সবার সঙ্গে মেলামেশার অর্থ এই নয় যে, আপনাকে সারাক্ষণ অন্যের পায়ে পায়ে ঘুরতে হবে বা অন্যের জন্যে নিজের ব্যক্তিগত জীবন বিসর্জন দিতে হবে। মেলামেশা করুন, বন্ধুত্ব করুন। কিন্তু অবশ্যই নিজের স্বকীয়তা বজায় রেখে।

৫। কথা বলা রপ্ত করুন সুন্দর করে। কেবল সুন্দর বাচনভঙ্গিই নয়, কণ্ঠস্বরটাও হওয়া চাই মনে রাখার মতো। মেয়েদের চিকন স্বর ও পুরুষের গভীর কণ্ঠস্বর বিপরীত লিঙ্গকে অধিক আকর্ষণ করে।

৬। কেবল হাসতে পারাটাও জরুরি নয়, চাই একটি হাসিখুশি মন। তবে রসিক মানুষ হওয়া মানে কিন্তু ভাঁড়ামি নয়!

৭। অবলা পশুদের প্রতি দয়ালু হওয়াটা অন্যের চোখে আপনার সম্মান বৃদ্ধি করে বহুগুণে।

৮। কেবল অবলা প্রাণী নয়, সবার প্রতিই সহানুভূতিশীল ও দয়ালু একজন মানুষ হিসেবে নিজেকে গড়ে তুলুন। কর্কশতা কেউ ভালোবাসে না।

৯। সব মানুষই তার নিজের মতো করে সুন্দর। নিজের সুন্দর ব্যাপারগুলোকে সাজিয়ে তুলুন, গ্রুমিং করুন নিজেকে। আপনি নিজেকে কীভাবে উপস্থাপন করছেন, সেটিই আসল।

১০। অহেতুক দুশ্চিন্তা করা, স্ট্রেস নেওয়া বাদ দিন। নিজের সমস্যাগুলো সারাক্ষণ অন্যের সামনে উপস্থাপন করাও বাদ দিন।

১১। এটা এখন রীতিমত গবেষণা করে প্রমাণিত যে, দাঁড়ি-গোঁফওয়ালা পুরুষদের প্রতি নারীরা অধিক আকর্ষণ বোধ করেন।

১২। অতিরিক্ত মেকাপ ব্যবহার বন্ধ করুন। পুরুষেরা অধিক মেকাপ করা নারীদের প্রতি দারুণভাবে বিকর্ষিত হয়।

সবার ক্ষেত্রে সবকিছু খাটে না। আপনার ক্ষেত্রে কোন ব্যাপারটি কাজ করবে, ঠিক কোন বিষয়টি আপনাকে আরও আকর্ষণীয় করে তুলবে, তা নির্ধারণ করতে হবে আপনাকেই।

সূত্র: রিডার্স ডাইজেস্ট 

প্রিয় লাইফ/রিমন