কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

এ আর রাহমানের সঙ্গে বাংলাদেশের দুই সঙ্গীত তারকা তাহসান খান ও হাবিব ওয়াহিদ। ছবি: সংগৃহীত

এ আর রাহমানের সঙ্গে তাহসান-হাবিব

মিঠু হালদার
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১ ফেব্রুয়ারি ২০১৯, ১২:১২
আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০১৯, ১২:১২

(প্রিয়.কম) বিশ্বব্যাপী সংগীতের জন্য সবচেয়ে সম্মানজনক পুরস্কার গ্র্যামি অ্যাওয়ার্ড। ১০ ফেব্রুয়ারি, রবিবার থেকে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের লস অ্যাঞ্জেলস শহরের স্টেপলস সেন্টারে অনুষ্ঠিত হয়েছে দ্য রেকর্ডিং অ্যাকাডেমি আয়োজিত এই পুরস্কারের ৬১তম আসর। আর এই আয়োজনে হলিউডের অন্যান্য সংগীতশিল্পীদের সঙ্গে অংশ নিয়েছেন বাংলাদেশের দুই সঙ্গীত তারকা তাহসান খানহাবিব ওয়াহিদও।

আর সেখানেই অস্কারজয়ী ভারতীয় সংগীতজ্ঞ এ আর রাহমানের সঙ্গে সেলফিবন্দী হয়েছেন বাংলাদেশের এই দুই শিল্পী। ১১ ফেব্রুয়ারি, সোমবার সকালে তারা তাদের ফেসবুক টাইমলাইনে ছবি দুটি পোস্ট করেছেন। আর টাইমলাইনের মন্তব্যের ঘরে এসে উচ্ছ্বাস প্রকাশ করছেন তাদের শুভাকাঙ্ক্ষিরা।

দেশের জনপ্রিয় গায়ক-সংগীত পরিচালক হাবিব ওয়াহিদ এ আর রাহমানের সঙ্গে ছবিটি পোস্ট করে লিখেছেন, গ্র্যামি অ্যাওয়ার্ড দেখতে আসা সার্থক। তাহসান ছবিটি পোস্ট করেছেন শুধু হ্যাশট্যাগ গ্র্যামি লিখে।

গ্র্যামি অ্যাওয়ার্ডসের ৫৯তম আসরেও সশরীরে উপস্থিত ছিলেন তাহসান খান। সেবার দারুণ এক অভিজ্ঞতা নিয়ে ফিরেছিলেন। তাহসান আমন্ত্রণপত্র পেয়েছেন যুক্তরাষ্ট্রভিক্তিক অডিও কোম্পানি কাইনেটিক মিউজিকের পক্ষ থেকে।

তিনি গত ৬ ফেব্রুয়ারি ঢাকা ত্যাগ করেন। অন্যদিকে হাবিব ওয়াহিদ রওনা দেন ৮ ফেব্রুয়ারি রাতে। তাকেও আমন্ত্রণ জানিয়েছে কাইনেটিক। হাবিব নিজের ফেসবুকে একটি ছবি পোস্ট করে লিখেছেন, ১০ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য গ্র্যামি অ্যাওয়ার্ডে অংশ নেওয়ার জন্য রওনা দিলাম।

হাবিব ওয়াহিদ গ্র্যামি অ্যাওয়ার্ড অনুষ্ঠানে অংশ নেওয়ার পর ১৬ ফেব্রুয়ারি লস অ্যাঞ্জেলস ত্যাগ করবেন। তবে তাহসান কবে নাগাদ ফিরবেন, সেটা জানা যায়নি।

গ্র্যামি অ্যাওয়ার্ড আমেরিকার ন্যাশনাল আক্যাডেমি অব রেকর্ডিং আর্টস অ্যান্ড সাইন্সেস কর্তৃক প্রবর্তিত বার্ষিক পুরস্কার যা সংগীত শিল্পে অসাধারণ কৃতিত্ব রাখার জন্য দেওয়া হয়। এটি ১৯৫৮ সালে প্রবর্তিত হয়। ১৯৭১ সাল পর্যন্ত এই পুরস্কার বিতরণ অনুষ্ঠান নিউ ইয়র্ক ও লস অ্যাঞ্জেলেসে অনুষ্ঠিত হত। 

প্রিয় বিনোদন/রুহুল