কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

শিরোপা হাতে পরিবারের সঙ্গে তামিম ইকবাল। ছবি: সংগৃহীত

ট্রফি হাতে স্ত্রী-সন্তানের সঙ্গে রোমাঞ্চিত তামিম

মুশাহিদ মিশু
Writer
প্রকাশিত: ০৯ ফেব্রুয়ারি ২০১৯, ২০:২১
আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০১৯, ২০:২১

(প্রিয়.কম) শুরুতে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনায়কত্ব ছিল স্টিভেন স্মিথের কাঁধে। ইনজুরি নিয়ে অস্ট্রেলিয়ার সাবেক এই অধিনায়ক দেশে ফিরলে কুমিল্লার নেতৃত্ব দেওয়া হয় ইমরুল কায়েসকে। কাগজে-কলমে ইমরুল কুমিল্লার অধিনায়ক হলেও দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তামিম ইকবাল। এমনকি ব্যাট হাতেও দলের শিরোপা জয়ে অনন্য অবদান রেখেছেন বাঁহাতি এই ওপেনার।

শুক্রবার বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরের ফাইনালে ঢাকা ডায়নামাইটসকে ১৭ রানে হারিয়েছে কুমিল্লা। তাতে দ্বিতীয়বারের মতো শিরোপা ঘরে তুলেছে দলটি। অনন্য এই জয়ের আনন্দটা মাঠে বসেই পরিবারের সঙ্গে ভাগাভাগি করে নেন তামিম। ম্যাচ শেষে ড্রেসিং রুমের সামনেই স্ত্রী-সন্তানের সঙ্গে শিরোপা হাতে ফ্রেমবন্দী হন তিনি।

সামাজিক যোগাযোগমাধ্যমে এমন দুটি ছবি পোস্ট করেছেন তামিম। বাঁহাতি এই ওপেনারের ভেরিফাইড ফেসবুক পেজ থেকে পোস্ট করা ছবিতে দেখা যায়, ছেলে আরহাম ইকবালকে কোলে নিয়ে দাঁড়িয়ে আছেন তামিম-পত্নী আয়েশা সিদ্দিকা। পাশে ট্রফি হাতে দাঁড়িয়ে থাকতে দেখা যায় তামিমকে। এর আগে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ছেলে আরহামকে কোলে করে নিয়ে আসেন জাতীয় দলের এই ড্যাশিং ওপেনার। 

শিরোপা জয়ের আনন্দটা মাঠে বসেই পরিবারের সঙ্গে ভাগাভাগি করে নিয়েছেন তামিম। ছবি: সংগৃহীত

কুমিল্লার শিরোপা জয়ের ভিতটা মূলত গড়ে দিয়েছিলেন তামিম। বাঁহাতি এই ওপেনারের ১৪১ রানের মহাকাব্যিক ইনিংসে ভর করেই ৩ উইকেটে ১৯৯ রানের বড় সংগ্রহ পায় টস হেরে আগে ব্যাটিং করতে নামা কুমিল্লা। জাতীয় দলের এই ড্যাশিং ওপেনারের ঝড়ো ব্যাটিংয়ে এখনো বুঁদ হয়ে আছেন ভক্ত-সমর্থক থেকে ক্রিকেটপ্রেমীরা।

তামিমের এমন ঝড়ো ব্যাটিং গ্যালারিতে বসেই দেখেছেন স্ত্রী আয়েশা সিদ্দিকা ও ছেলে আরহাম ইকবাল। ফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে সেঞ্চুরি পেয়ে উচ্ছ্বসিত তামিম নিজেও। বিপিএলে এটাই তার প্রথম সেঞ্চুরি।

প্রিয় খেলা/আজাদ চৌধুরী