কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

অস্ট্রেলিয়ার সিডনিতে রেইন কোট গায়ে সংগীতশিল্পী পার্থ বড়ুয়া, পাশের ছবিতে মার্কিন ‘টোটো’ ব্যান্ডের দুই সদস্য। ছবি: সংগৃহীত

টোটো ব্যান্ডের গান শুনতে অস্ট্রেলিয়ার গ্যালারিতে পার্থ

তাশফিন ত্রপা
ফিচার লেখক
প্রকাশিত: ০৫ জানুয়ারি ২০১৯, ১২:৪০
আপডেট: ০৫ জানুয়ারি ২০১৯, ১২:৪০

(প্রিয়.কম) ৩ জানুয়ারি বৃহস্পতিবার সিডনির হোর্ডান প্যাভিলিয়নে একটি সংগীতানুষ্ঠানের আয়োজন করা হয়। সেই অনুষ্ঠানে গান গাইতে অংশ নেয় ৮০ দশকের জনপ্রিয় মার্কিন ব্যান্ড দিল ‘টোটো’। এ সময় গ্র্যামি অ্যাওয়ার্ড জয়ী এ ব্যান্ড তাদের ‘আফ্রিকা’, ‘হোল্ড দ্য লাইন’ ও ‘রোস্যানা’সহ বেশ কিছু জনপ্রিয় গান উপস্থিত শ্রোতাদের গেয়ে শোনায়। এ অনুষ্ঠানের প্রবেশের টিকেট মূল্য ছিল ৫ হাজার ৮শ টাকা (অস্ট্রেলিয়ান ডলার ৯৯.৯০)।

বৃহস্পতিবার বাংলাদেশের ‘সোলস’ ব্যান্ড সদস্যদের সঙ্গে অস্ট্রেলিয়ার উপস্থিত ছিলেন সোলসের অন্যতম সদস্য  পার্থ বড়ুয়া। যেহেতু এ দিন তিনি অস্ট্রেলিয়াতেই ছিলেন তাই এ অনুষ্ঠানটি কোনোভাবেই মিস করতে চাননি। চলে গেলেন হোর্ডান প্যাভিলিয়নে। দর্শক গ্যালারিতে হাতের মুঠোফোন দিয়ে ‘টোটো’র মঞ্চ পারফরম্যান্সটি ফেসবুকে লাইভ ভিডিও দেন পার্থ। সেই সঙ্গে টোটোর লাইভ পারফরম্যান্সের বেশ কিছু ছবি তুলেও পোস্ট দিতে দেখা যায় তাকে।

বৃহস্পতিবার টোটোর লাইভ পারফরমেন্সের ছবিটি পোস্ট দেন পার্থ। ছবি: সংগৃহীত

গত বছরের ডিসেম্বরে অস্ট্রেলিয়ায় উড়াল দিয়েছে ব্যান্ড ‘সোলস’, ‘ওয়ারফেজ’ সংগীতশিল্পী ফাতিমা তুয জোহরা, ঐশী, কৌতুকশিল্পী আবু হেনা রনি ও জামিল হোসেন। সিডনিতে বাংলাদেশের বিজয় দিবস উপলক্ষে একটি অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশি সংগঠন গ্রিনফিল্ড এন্টারটেইনমেন্ট। সেই অনুষ্ঠানে অংশ নিতেই ডিসেম্বরে মাঝামাঝি সময়ে অস্ট্রেলিয়ায় পাড়ি জমান তারা। ২২ ডিসেম্বর সিডনির বেলমোর বুলডগস স্টেডিয়ামে বিজয় দিবস উপলক্ষে পারফরম করেন তারা।

সিডনির বেলমোর বুলডগস স্টেডিয়ামের মঞ্চে গান গাইছে ‘ওয়ারফেজ’। ছবি: সংগৃহীত

সংগীতশিল্পী পার্থ জানান, ‘সিডনিতে তিনি এর আগেও এসেছেন। প্রবাসীদের ভালোবাসা সব সময়ই তিনি উপভোগ করেন। তবে এবার সফরের সবচেয়ে উল্লেখযোগ্য দিকটি ছিল সোলসের পাশে ওয়ারফেজকে পাওয়া। কারণ তারা দুই ব্যান্ড দুই ধরনের গান করে। এবার তারা একই মঞ্চে গেয়েছে।

সিডনির বেলমোর বুলডগস স্টেডিয়ামের মঞ্চে গান গাইছে ‘সোলস’ । ছবি: সংগৃহীত

তিনি আরও জানান, সিডনিতে তার আরেকটা বিষয় মন ছুঁয়েছে। তা হল বাংলাদেশের বাইরে এত বড় ভেন্যুতে বাংলাদেশিদের আয়োজন করা এমন কনসার্টে কখনো অংশ নেওয়া হয়নি তার।

সিডনিতে রেইন কোট গায়ে সোলস ও অন্যান্যরা। ছবি: সংগৃহীত

সিডনিতে অনুষ্ঠিত বিজয় দিবসের অনুষ্ঠানে নিজেদের গান পরিবেশন করা, হোর্ডান প্যাভিলিয়নে টোটো ব্যান্ডের গান শুনা ও নতুন বছর উদযাপন করার পাশাপাশি অস্ট্রেলিয়ার বিভিন্ন স্থানে ঘুরে বেড়িয়েছেন সোলসের সদস্যরা। তাদের ঘুরে বেড়ানোর বিভিন্ন ছবি ফেসবুকেও পোস্ট করতে দেখা গেছে এ ব্যান্ড সদস্যদের।

প্রিয় বিনোদন/গোরা