চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে দুই প্রতিষ্ঠানের কর্মকর্তারা। ছবি: আইপে

আইপের সাথে চুক্তি স্বাক্ষরিত হলো এসএসএল ওয়্যারলেসের

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ০৫ জানুয়ারি ২০১৯, ০৮:২৩
আপডেট: ০৫ জানুয়ারি ২০১৯, ০৮:২৩

(প্রিয়.কম) দেশের প্রথম ই-ওয়ালেট আইপে সিস্টেম লিমিটেড ও বাংলাদেশে মোবাইল ভ্যালু অ্যাডেড সার্ভিস, আইটিইএস এবং অনলাইন পেমেন্ট সেবা প্রদানকারী অন্যতম প্রতিষ্ঠান এসএসএল ওয়্যারলেসের মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। এসএসএল ওয়্যারলেসের প্রধান কার্যালয় কারওয়ান বাজারের জাহাঙ্গীর টাওয়ারে চুক্তিটি সই হয়।

আইপে সিস্টেম লিমিটেডের পক্ষে উপদেষ্টা মোহাম্মদ নূরুল আমিন, হেড অব বিজনেস এন্ড স্ট্র্যাটেজি মোহাম্মাদ আবুল খায়ের চৌধুরী, মার্কেটিং রোডম্যাপ ও মিডিয়া প্ল্যানিং প্রধান মোহাম্মদ মুনতাসির, স্ট্র্যাটেজিক বিজনেস ডেভেলপমেন্ট এন্ড পার্টনারশিপ ম্যানেজার জামিল উদ্দিন ভূঁইয়া ও স্ট্র্যাটেজিক বিজনেস ডেভেলপমেন্ট এন্ড পার্টনারশিপ ম্যানেজার সৈয়দ তাসলিম মাহমুদ এবং এসএসএল ওয়্যারলেস এর পক্ষে- ব্যবস্থাপনা পরিচালক সাঈফুল ইসলাম, চিফ অপারেটিং অফিসার আশীষ চক্রবর্তী, চিফ টেকনিক্যাল অফিসার শাহজাদা রেদওয়ান, ব্যাংকিং এন্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেসের প্রধান - সউদ বিন জাহান (সুশান), ই-কমার্স সার্ভিসের প্রধান - এম নাওয়াত আশেকিন ও কি রিলেশনশিপ কো-অর্ডিনেটর মোহাম্মদ মহিউদ্দিন মেরাজ উপস্থিত ছিলেন।

এই চুক্তির কারণে এখন থেকে আইপে ব্যবহারকারীরা এসএসএল কমার্জ-এর পেমেন্ট গেটওয়ে ব্যবহারকারী ৩০০০ এর বেশি ই-কমার্স সাইট থেকে পণ্য ক্রয়ের সময় তাদের ওয়ালেট ব্যবহার করে পেমেন্ট করতে পারবেন। শুধু তাই নয়, ক্রেডিট/ডেবিট কার্ড ব্যবহারকারীরা, নির্বাচিত ব্যাংকগুলির ইন্টারনেট ব্যাংকিং ব্যবহারকারীরা আইপে ওয়ালেটে অর্থ যোগ করতে পারবেন। এ ছাড়াও ব্যবহারকারীরা আইপের মাধ্যমে ভারতীয় ভিসা অ্যাপ্লিকেশন ফি এবং ইউটিলিটি বিল পরিশোধ করতে পারবেন।

বাংলাদেশে ক্যাশলেস সুরক্ষিত পেমেন্ট ইকোসিস্টেম তৈরি করতে কাজ করে যাচ্ছে আইপে। বাংলাদেশে আর্থিক লেনেদেনের ক্ষেত্রে নতুন প্ল্যাটফর্ম তৈরিতে আইপে প্রতিশ্রুতিবদ্ধ, যা অর্থ বিনিময়ে নতুন প্রযুক্তি নির্ভর ধারার সূচনা করবে। আগামীতে এসএসএল ওয়্যারলেস আরও অনেক সেবা নিয়ে আইপে এর সাথে যুক্ত হবে যা আইপের অগ্রযাত্রায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

প্রিয় ব্যবসা/আশরাফ