কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সেরেনা উইলিয়ামস ও রজার ফেদেরারর সেলফি নেওয়ার মুহূর্ত। ছবি: সংগৃহীত

ঐতিহাসিক ম্যাচে ফেদেরারের কাছে হারলেন সেরেনা, অতঃপর সেলফি

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ০২ জানুয়ারি ২০১৯, ০৯:১৩
আপডেট: ০২ জানুয়ারি ২০১৯, ০৯:১৩

(প্রিয়.কম) মৌসুমের প্রথম গ্র্যান্ড স্ল্যামের আগে ইতিহাসের সাক্ষী হয়ে রইলো টেনিস দুনিয়া। প্রথমবারের মতো সেরেনা উইলিয়ামসের বিরুদ্ধে কোর্টে নামেন টেনিস মায়েস্ত্রো রজার ফেদেরার। ঐতিহাসিক ম্যাচটিতে মার্কিন টেনিস তারকা সেরেনাকে ২-১ গোলে হারিয়েছেন সুইস তারকা ফেদেরার।

দুজন যৌথভাবে জিতেছেন ৪৩টি গ্র্যান্ড স্ল্যাম। টেনিস সার্কিটের এই দুই মহারথীর লড়াই ঘিরে তাই আলোড়ন পড়ে যায় টেনিস দুনিয়ায়। ম্যাচ শেষে হতে এই দুজনের সঙ্গে সেলফি তুলতেই ভিড় লেগে গিয়েছিল ফটোগ্রাফ শিকারীদের মাঝে। অবশ্য শুধু ভক্তদের সঙ্গে নয় নিজেরাও ম্যাচ শেষে সেলফি নিয়েছিলেন ফেদেরা-সেরেনা।

লড়াইটা ছিল জমজমাট। ছবি: সংগৃহীত

মিক্সড ডাবলসের লড়াইয়ে সেরেনার সঙ্গী ছিলেন ফ্রান্সিস টিয়াফই আর ফেদেরার সঙ্গী ছিলেন বেলিন্দা বেনসিস। ম্যাচটি ৪-২ ও ৪-৩ (৩) সেটে জিতে নেয়ে ফেদেরাররা।

মিক্স ডাবলসে মুখোমুখি হওয়া চার খেলোয়াড়। ছবি: সংগৃহীত

ম্যাচ শেষে ২০টি গ্র্যান্ড স্ল্যামজয়ী ফেদেরার বলেন, ‘দারুণ মজা হলো। এরকম একটা ম্যাচ খেলতে পেরে সত্যি গর্ব বোধ করছি। এটা আয়োজন করার জন্য ধন্যবাদ। আসলে অনেক দিন পর কোর্টে ফিরে নার্ভাসই লাগছিল। তা ছাড়া অনেকেই বলছিল সেরেনার সার্ভিস দারুণ শক্তিশালী। আসলেই তাই।’

আলোচিত সেই সেলফি। ছবি: সংগৃহীত

সেরেনাও প্রশংসায় ভাসান ফেদেরারকে। মার্কিন টেনিস তারকার ভাষ্য, ‘সত্যিই দারুণ মজা হলো। আমার ক্যারিয়ারের অন্যতম সেরা ম্যাচ ছিল এটা। মহৎ খেলোয়াড়ের বিপক্ষে খেলতে পারাটা এমনিতেই অনেক আনন্দের আর সে যদি আপনাকে এভাবে প্রশংসায় ভাষায় তাহলে তো কথাই নেই। সত্যিই।’

ম্যাচ শেষে দুজন দুজনকে প্রশংসায় ভাসান। ছবি: সংগৃহীত

এই ম্যাচকে ১৯৭৩ সালের ‘ব্যাটেল অব সেক্সেস’র পর পুরুষ ও নারী টেনিস খেলোয়াড়ের মধ্যকার সবচেয়ে প্রত্যাশিত লড়াই হিসেবে দেখা হচ্ছে। সেবার পুরুষ টেনিসের সাবেক বিশ্বসেরা ববি রিগসকে সরাসরি সেটে হারিয়ে দিয়েছিলেন ৩৯ বারের গ্র্যান্ডস্লাম জয়ী আমেরিকান নারী টেনিস কিংবদন্তি বিলি জিন কিং।

প্রিয় খেলা/রুহুল