কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ভারতীয় দলের দুই তারকা ক্রিকেটার চেতেশ্বর পূজারা (বামে) ও রবীন্দ্র জাদেজা। ছবি: সংগৃহীত

‘কেউ কীভাবে নিজের ছেলের নাম চেতেশ্বর, জাদেজা রাখে?’

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ৩০ ডিসেম্বর ২০১৮, ১১:১১
আপডেট: ৩০ ডিসেম্বর ২০১৮, ১১:১১

(প্রিয়.কম) মেলবোর্ন টেস্টে ভারতের অভিষিক্ত ওপেনার মায়াঙ্ক আগারওয়ালকে নিয়ে মন্তব্য করে ক্ষমা চেয়েছিলেন অস্ট্রেলিয়ার ধারাভাষ্যকার কেরি ও’কিফ। দুদিন না যেতেই আবার বিতর্কে ফক্স টেলিভিশনের এই ধারাভাষ্যকার। এবার ভারতীয় দলের দুই তারকা ক্রিকেটার চেতেশ্বর পূজারারবীন্দ্র জাদেজার নাম নিয়ে উপহাস করেছেন তিনি।

বক্সিং ডে টেস্টে অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংসে রবীন্দ্র জাদেজার একটি ওভার চলাকালে জাদেজার নাম উচ্চারণে আটকে যাচ্ছিলেন ও’কিফ। জাদেজার নাম উচ্চারণের ক্ষেত্রে ওতটা কঠিন না হলেও ও’কিফের কাছে হয়ত কঠিনই মনে হচ্ছিল। তাই তিনি মন্তব্য করে বসেন, এত কঠিন নাম কেউ রাখে?

শুধু জাদেজার নাম নিয়ে ঠাট্টা করেই ক্ষান্ত হননি ও’কিফ। এই টেস্টের একমাত্র সেঞ্চুরিয়ান চেতেশ্বর পূজারার নাম নিয়েও ঠাট্টা করেন। ও’কিফ বলেন, ‘উচ্চারণ করতে যখন এত সমস্যাই হয়, তখন কেউ কীভাবে নিজের ছেলের নাম চেতেশ্বর, জাদেজা রাখে?’

ও’কিফের এমন মন্তব্যের পর ধারাভাষ্য কক্ষে শুরু হয় হাসির রোল। তবে ব্যাপারটি স্বভাবতই সহজভাবে নেননি ভারতীয়রা। সামাজিক যোগাযোগের বিভিন্ন মাধ্যমে ভারতীয় সমর্থকরা ও‘কিফকে একহাত নিচ্ছেন। সমর্থকদের মতে, বাড়াবাড়িই করেছেন অস্ট্রেলীয় ধারাভাষ্যকার কেরি ও’কিফ!

এর আগে মায়াঙ্ক আগারওয়ালের ঘরোয়া ক্রিকেটের ত্রি-শতকের ইনিংস নিয়ে ব্যাঙ্গ করে ও’কিফ মেলবোর্ন টেস্টে বলেছিলেন, মায়াঙ্ক এই দারুণ ইনিংস গড়েছিলেন রেলওয়েল ক্যান্টিনের কর্মচারীদের বিপক্ষে খেলে।

মেলবোর্ন টেস্টে অবশ্য জয় পেয়েছে ভারতই। অস্ট্রেলিয়াকে ১৩৭ রানে হারিয়ে চার ম্যাচের সিরিজ২-১ ব্যবধানে এগিয়ে বিরাট কোহলির দল।

প্রিয় খেলা/রুহুল