সিইসির পদত্যাগ দাবি করেছেন বিএফইউজে ও ডিইউজে

মোক্তাদির হোসেন প্রান্তিক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৬ ডিসেম্বর ২০১৮, ১৫:৩৫
আপডেট: ২৬ ডিসেম্বর ২০১৮, ১৫:৩৫

(প্রিয়.কম) অবাধ ও সুষ্ঠু নির্বাচনের দাবিতে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদার পদত্যাগ দাবি করেছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) একাংশ। সাংবাদিক নেতারা বলেছেন, সিইসি পদত্যাগ করলেই বর্তমান সংকট অনেকটা কেটে যাবে। প্রধান নির্বাচন কমিশনার যেভাবে সরকারের পক্ষ নিয়ে কাজ করছে সেখানে কখনোই সুষ্ঠু নির্বাচন হতে পারে না।

২৬ ডিসেম্বর, বুধবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে দোহার নবাবগঞ্জে সাংবাদিকদের ওপর বর্বরোচিত হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিলপূর্ব সমাবেশে সাংবাদিক নেতারা এ দাবি করেন।

সাংবাদিক নেতারা অভিযোগ করে বলেন, সাংবিধানিক প্রতিষ্ঠান হিসেবে অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের সম্পূর্ণ দায়-দায়িত্ব নির্বাচন কমিশনের ওপর বর্তায়। কিন্তু বর্তমান সিইসি সেটা করছে না। নির্বাচনে সবার জন্য সমান সুযোগ নিশ্চিত তো দূরের কথা, বরং দেশব্যাপী চলছে নির্যাতন, হামলা মামলা। এ হামলা থেকে সাংবাদিকরা পর্যন্ত রক্ষা পাচ্ছে না। দোহার নবাবগঞ্জসহ সারা দেশে সাংবাদিকদের ওপর নির্যাতনের তীব্র প্রতিবাদ জানানো হয়।

অাগামীকালের (বৃহস্পতিবার) মধ্যে সাংবাদিকদের ওপর চিহ্নিত এসব হামলাকারীদের গ্রেফতারের দাবি জানান তারা। পেশাগত কাজে সাংবাদিকদের ওপর হামলা কখনোই গণতন্ত্রমনা হতে পারে না।

পুলিশ বাহিনীকে উদ্দেশ্য করে বিএফইউজের সভাপতি রুহুল অামিন গাজী বলেন, ‘সুষ্ঠু নির্বাচনের জন্য অাপনাদের সহযোগিতা চাই। গণতন্ত্র রক্ষার সাথে অাপনারা নিরপেক্ষ ভূমিকা পালন রাখবেন এটাই জাতি প্রত্যাশা করে।’

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)-এর একাংশ অায়োজিত বিক্ষোভ মিছিল ও মানববন্ধনে উপস্থিত ছিলেন বিএফইউজের সভাপতি রুহুল অামিন গাজী, মহাসচিব এম অাবদুল্লাহ, ডিইউজের সভাপতি কাদের গণি চৌধুরি, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, জাতীয় প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পদক সৈয়দ আবদাল আহমেদ, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি ইলিয়াস হোসেন, সাংগঠনিক সম্পাদক আফজাল বারি প্রমুখ।

প্রিয় সংবাদ/কামরুল

আরো পড়ুন