কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সানিয়া মির্জা ও শোয়েব মালিক, ইনসেটে পুত্র ইজহান মির্জা মালিক। ছবি: সংগৃহীত

শোয়েব-সানিয়ার ছেলের প্রথম দর্শন

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৩ ডিসেম্বর ২০১৮, ১২:২৫
আপডেট: ২৩ ডিসেম্বর ২০১৮, ১২:২৫

(প্রিয়.কম) অক্টোবরেই আসবে বেবি মির্জা মালিক, এমন খবরই ছিল সর্বত্র। শেষ পর্যন্ত হলোও তাই। ৩০ অক্টোবর, মঙ্গলবার পৃথিবীর আলো দেখে বেবি মির্জা মালিক। মা হন সানিয়া মির্জা। সামাজিক যোগাযোগেরমাধ্যম টুইটারে শোয়েব মালিক জানান, স্ত্রী সানিয়া আর তাদের সদ্য আগত অতিথির কথা।

সানিয়া মির্জা-শোয়েব মালিক দুজনকেই খেলার দুনিয়া এক ডাকে চেনে। তার ওপর বাবা-মা দুই দেশের নাগরিক হওয়ায় এই জুটির প্রথম সন্তান পৃথিবীর মুখ দেখার আগেই সেলিব্রেটিতে পরিণত হয়। আর জন্মের পর তো কথাই নেয়। সবাই ইজহান মির্জা মালিককে এক নজর দেখার জন্য ছিল অপেক্ষাতে।

ওই সময় বার দুয়েক সামাজিক যোগাযোগমাধ্যমে ছেলে ইজহানকে নিয়ে সানিয়া ছবি পোস্ট করলেও মুখ দেখা যায়নি। তবে বয়স দুমাস পূর্ণ হওয়ার আগেই ইজহানের প্রথম দর্শন পাওয়া গেল। শনিবার রাতে ছেলের হাস্যোজ্জ্বল একটি ছবি ইনস্টাগ্রামে পোস্ট করেন ভারতীয় টেনিস তারকা সানিয়া।

মা সানিয়ার সেই পোস্ট।

ছবিতে দেখা যায়, ক্যামেরার দিকে তাকিয়ে একগাল হাসছে ইজহান। কী নিষ্পাপ, মন ভোলানো সেই হাসি! ছবির নিচে ক্যাপশনে সানিয়া লিখেছেন, ‘দ্রুত গতির রাস্তায় জীবন কাটানোর মজাটাই অন্যরকম! গোটা দুনিয়াকে হ্যালো বলার এই তো সময়!’

সীমান্তের উত্তাপ, ধর্ম, সংস্কৃতি, সমাজ—সবকিছুর বাধা উপেক্ষা করে ২০১০ সালে ভালোবেসে বিয়ে করে গাঁটছড়া বেঁধেছিলেন পাকিস্তানি ক্রিকেট তারকা শোয়েব মালিক ও ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জা। বিয়ের আট বছর পর তাদের ঘরে এসেছে নতুন অতিথি ইজহান মির্জা মালিক।

মায়ের কোলে ইজহান। ছবি: সংগৃহীত

উর্দু ভাষায় ইজহান শব্দের মানে ঈশ্বরের উপহার! ইজহানের জন্যই টেনিস কোর্ট থেকে এখন অনেকটাই দূরে মা সানিয়া। অন্যদিকে বাবা শোয়েবও নিজেকে সরিয়ে নিয়েছেন টি-১০ লিগ থেকে। ২০১৯ বিশ্বকাপকে সামনে রেখে দ্রুতই মাঠে ফিরবেন শোয়েব। তবে সানিয়া জানিয়েছেন, ২০১৯ সালের মাঝামাঝি ফিরবেন টেনিস কোর্টে।

প্রিয় খেলা/রুহুল